মন্ত্রিপরিষদের থাকছেনা কোনো নারী - তালেবান – News Room bd24
ঢাকাবুধবার , ৮ সেপ্টেম্বর ২০২১

মন্ত্রিপরিষদের থাকছেনা কোনো নারী – তালেবান

নিউজরুম বিডি২৪
সেপ্টেম্বর ৮, ২০২১ ১১:০২ পূর্বাহ্ণ
Link Copied!

 

মন্ত্রিপরিষদের থাকছেনা কোনো নারী – তালেবান সরকার।

 

শরিয়াহ্ মোতাবেক ‘ইসলামিক এমিরেটস অব আফগানিস্তান’ পরিচালনার নিদের্শ দিলেন সুপ্রিম লিডার মৌলভী হেবায়েত উল্লাহ্ আখুনজাদা। মঙ্গলবার দেশটির অন্তর্বর্তী সরকার ঘোষণা করে তালেবান।

 

পুরোপুরি গোষ্ঠীটির নেতা দিয়ে সজ্জিত এর কাঠামো; মন্ত্রিসভায় নেই কোন নারী। সরকারের ঘোষণা দেয়ার পরপরই, সুপ্রিম লিডারের পক্ষ থেকে আসে বিবৃতি।

 

সেখানে পুরোপুরি ইসলামী শরিয়াহ্ মোতাবেক দেশ শাসনের নির্দেশনা দেয়া হয় দায়িত্বপ্রাপ্তদের। প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন মোল্লাহ্ হাসান আখুন্দ। তিনি গেলোবারের তালেবান সরকারের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। এর আগে ছিলেন কান্দাহারের গর্ভনর। আলোচিত নেতা মোল্লা আবদুল গনি বারাদার থাকছেন ডেপুটি প্রধান হিসেবে।

 

এর পাশাপাশি আল কায়েদা নেতা মোল্লা ওমরের ছেলে মোল্লা মোহাম্মদ ইয়াকুবকে দেয়া হয়েছে প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব। অন্যদিকে, হাক্কানি নেটওয়ার্কের প্রধান সিরাজুদ্দিন হাক্কানি পেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীর পদ। আর পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পেলেন মৌলভী আমির খান মুত্তাকি।

 

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, দখলদারিত্ব থেকে স্বাধীনতা পুনরুদ্ধার হয়েছে আফগানিস্তানে। দেশবাসী নিরাপত্তা উপভোগ করছেন। ইসলামিক সরকারের কাজের ক্ষেত্র তৈরি হলো।

 

সবাই মিলে এবার দেশ পুনর্গঠন, অর্থনৈতিক এবং সামাজিক উন্নয়নে কাজ করবো। মোল্লাহ হাসান আখুন্দের নেতৃত্বে পরিচালিত হবে সরকার। ভবিষ্যতে মন্ত্রিসভার অন্যান্য সদস্য এবং প্রশাসনিক অবকাঠামো ঘোষণা করা হবে।

 

 

   
%d bloggers like this: