নবগঠিত ডাসার উপজেলার প্রশাসনিক জনবল নিয়োগের দাবি – Newsroom bd24.
ঢাকামঙ্গলবার , ৭ সেপ্টেম্বর ২০২১

নবগঠিত ডাসার উপজেলার প্রশাসনিক জনবল নিয়োগের দাবি

নিউজরুম বিডি২৪
সেপ্টেম্বর ৭, ২০২১ ১:১৩ অপরাহ্ণ
Link Copied!

 

নবগঠিত ডাসার উপজেলার গেজেট অনুযায়ি অবকাঠামো ও প্রশাসনিক জনবল দ্রুত নিয়োগের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

মাদারীপুরের নবগঠিত ডাসার উপজেলার অবকাঠামো ও প্রশাসনিক জনবল গেজেট অনুযায়ি দ্রুত নিয়োগের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে ডাসার উপজেলা আওয়ামী লীগ।

 

 

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতারা বক্তব্যে বলেন, শেখ হাসিনা সরকারের জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ি নবগঠিত ডাসার উপজেলার অবকাঠামো ও প্রশাসনিক জনবল নিয়োগের দাবি জানান। তাদের দাবির সাথে একমত প্রষণ করেছেন জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এ সময় বক্তব্য রাখেন ডাসার উপজেলা আওয়ামী লীগের আহবায়ক সৈয়দ সাখাওয়াত হোসেন, কালকিনি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান দোদুল কাজী, যুগ্ন আহবায়ক আব্দুল মতিন হাওলাদার, এ্যাডভোকেট বিদ্যুৎ কান্তি বাড়ৈ, কাজীবাকাই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম হাওলাদারসহ যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, গত ২৬ জুলাই কালকিনি উপজেলার বালিগ্রাম, ডাসার কাজীবাকাই, নবগ্রাম, ডাসার ও গোপালপুর ইউনিয়ন ভেঙ্গে গঠন করা হয় ডাসার উপজেলা। ৫টি ইউনিয়নের ৮৭ মৌজার নিয়ে গঠিত ডাসার উপজেলার আয়তন ৭৬ দশমিক ৮ বর্গ কিলোমিটার-এর জনসংখ্যা ৭১ হাজার ৪শ’ ৯৪ জন (২০১১ সালের আদমশুমারি অনুযায়ী)। ২০১২ সালের ২রা ফেব্রুয়ারি ডাসারে একটি পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপিত করা হয়।

 

পরবর্তীতে ডাসার থানাকে উপজেলায় রূপান্তরের পদক্ষেপ নেয় প্রশাসন। চলতি বছরের ২৬ জুলাই ডাসার উপজেলা হিসেবে ঘোষণা দেয় প্রশাসনিক পুর্ণবিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)। পরে ২৯ জুলাই পূর্ব নবগ্রাম ও বাকাই মৌজায় প্রশাসনিক সব অবকাঠামো নির্মাণ ও জনবল নিয়োগের প্রজ্ঞাপন জারি করে সরকার। দ্রুত এই প্রজ্ঞাপন অনুযায়ি নির্ধারিত স্থানে উপজেলার অবকাঠামো নির্মাণ ও জনবল নিয়োগের বাস্তবায়নের দাবিতে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন।