চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত আরও এক নারী   – Newsroom bd24.
ঢাকারবিবার , ৫ সেপ্টেম্বর ২০২১

চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত আরও এক নারী  

মামুন অর রশিদ (ডেস্ক ঢাকা)
সেপ্টেম্বর ৫, ২০২১ ৯:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

 

 

চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত আরও এক নারী

 

চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছেন আরও এক নারী। অতিরিক্ত ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ নিয়ে তিন দিন আগে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পর তার শরীরে মিউকরমাইকোসিসের (ব্ল্যাক ফাঙ্গাস) লক্ষণ দেখতে পান চিকিৎসকরা।

 

শনিবার (৪ আগস্ট) হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. সুযত পাল এ তথ্য নিশ্চিত করে জানান, আক্রান্ত নারীর বয়স ৩৫। তিনি চট্টগ্রাম নগরের হালিশহর এলাকার বাসিন্দা।

 

তিন দিন আগে ওই নারী হাসপাতালে ভর্তি হন। মেডিসিন বিভাগে ভর্তির পরপরই তার শরীরে মিউকরমাইকোসিস বা ব্ল্যাক ফাঙ্গাসের লক্ষণ দেখা যায়। এইমুহূর্তে তাকে অভজারভেশনে রেখে আলাদাভাবে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

ডা. সুযত পাল আরও বলেন, আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তির পরপরই জরুরি বিভাগ থেকে র‌্যাপিড এন্টিজেন টেস্ট করা হয়। এন্টিজেন পরীক্ষায় তিনি করোনা নেগেটিভ ছিলেন।

 

এ নিয়ে চট্টগ্রামে তিনজন ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। গত ৩ জুলাই প্রথম ৬০ বছর বয়সী এক নারী এ রোগে আক্রান্ত হন। ৬ আগস্ট আরেক ব্যক্তির শরীরে রোগটি ধরা পড়ে। ৪০ বছর বয়সী ওই ব্যক্তি বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। প্রথম আক্রান্ত নারী সুস্হ হয়ে বাড়ি ফিরেছেন।

 

 

   
%d bloggers like this: