ঢাকাসোমবার, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৩:২১
আজকের সর্বশেষ সবখবর

সংসদে কর্মজীবী নারী -পুরুষ বিয়ে না করতে আইনের প্রস্তাব 

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
সেপ্টেম্বর ৪, ২০২১ ৩:০৪ অপরাহ্ণ
পঠিত: 54 বার
Link Copied!

 

 

একজন চাকরিজীবি পুরুষ অপর চাকরিজীবী নারীকে অথবা একজন চাকরিজীবি নারী অপর চাকরিজীবী পুরুষকে বিবাহ করতে না পারেন এই ধরনের আইন প্রণয়নের আহ্বান আইনমন্ত্রীকে জানিয়েছেন বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু।

 

ADVERTISEMENT

আজ শনিবার (৪ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি আইনমন্ত্রী কে উদ্দেশ্য করে এ আহ্বান জানান।

 

ADVERTISEMENT

এমপি রেজাউল করিম বাবলু বলেন, করোনার কারণে আমাদের দেশে প্রায় ৪ কোটি বেকার সমস্যার সৃষ্টি হয়েছে। আমাদের সমাজের রীতি অনুযায়ী, একজন চাকরিজীবী নারী-পুরুষ অপর একজন চাকরিজীবী নারী-পুরুষকেই বিয়ে করতে চান। ফলে বেকার একটি বিশাল জনগোষ্ঠীর অর্থনৈতিক সমস্যার সমাধান হয় না ।

 

ADVERTISEMENT

তিনি আইনমন্ত্রীকে নিবেদন করেন, এই আইনটি সুবিধাজনকভাবে বাস্তবায়ন করতে। যাতে একজন চাকরিজীবী আরেক চাকরিজীবীকে বিয়ে করতে না পারে ।তিনি আরও বলেন, চাকরিজীবী নারী-পুরুষরা যদি চাকরিজীবী নারী-পুরুষদের বিয়ে না করে তাহলে বেকার সমস্যার অনেক লাঘব হবে।

 

 

এই আইন প্রস্তাবনার পিছনে আরেকটি উল্লেখযোগ্য কারণ হিসেবে এমপি উল্লেখ করেন, যখন বাবা-মা উভয়েই চাকুরীজীবী হন তাদের সন্তান গৃহপরিচারিকার কাছে তত্ত্বাবধায়নে থাকে। এ ক্ষেত্রে অধিকাংশ ক্ষেত্রেই শিশুটিকে মারাত্মক নির্যাতন বা মানসিক চাপের সম্মুখীন হতে হয়। এ ধরনের আইন বাস্তবায়ন হলে শিশুদের উপর মানসিক চাপ কমবে এবং বাবা বা মার সাথে তাদের কোয়ালিটি টাইম কাটানোর সুযোগ সৃষ্টি হবে। এক্ষেত্রে শিশু নির্যাতনের হার কমবে অনেক অংশে।

 

 

 

ADVERTISEMENT

x