লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার চুরি  – Newsroom bd24.
ঢাকাশুক্রবার , ৩ সেপ্টেম্বর ২০২১

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার চুরি 

মোঃএনামুল হক (নড়াইল জেলা প্রতিনিধি)
সেপ্টেম্বর ৩, ২০২১ ১০:১১ অপরাহ্ণ
Link Copied!

 

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার চুরি 

 

নড়াইল জেলার লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দূর্নীতি সংবাদ প্রকাশের পর লরেচড়ে বসেছে কর্তৃৃৃপক্ষ। এদিকে দেশে মহামারী করোনাভাইরাসে সংকটময় অবস্থায় মানুষের জীবন বাঁচানোর একমাত্র অবলম্বন অক্সিজেন।  এই অক্সিজেনের   ৬টি  সিলিন্ডার গত ৫ মাস পূর্বে চুরি হয়ে যায় লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্স থেকে।  ৫ মাস পূর্বে অক্সিজেন সিলিন্ডার চুরি হওয়ার কথা নার্সগন স্বীকার করলেও  মামলার এজাহার সূত্রে জানা যায় অন্য কথা।

 

ডাঃ শরীফ শাহাবুর রহমান (লোহাগড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা)  তিনি মামলার এজাহারে উল্লেখ করেছেন গত ১১/০৮/২০২১ তারিখ থেকে ১২/০৮/২০২১ তারিখ সকাল পর্যন্ত এই সময়ের মধ্যে সিলিন্ডার চুরি হয়। ঘটনার বিবরনে বলা হয়,  কর্তব্যরত নার্স ডিউটি চলাকালীন সময়ে একটি রুগীর আর্তচিৎকারে তড়িঘড়ি করে ডিউটি রুম তালা না দিয়ে রোগীর সেবা দিতে রুগীর বেডে চলে যায় | রুগীর সেবা শেষে ডিউটিরুমে এসে দেখে অক্সিজেন সিলিন্ডার নেই।

 

নার্সদের বক্তব্য অনুযায়ী এবং চোরদের স্বীকারোক্তি মোতাবেক ৫ মাস পূর্বে অক্সিজেন সিলিন্ডার চুরি হওয়ার ঘটনা ঘটে।  চোরদের কাছ থেকে ২টি অক্সিজেন সিলিন্ডার উদ্ধার হওয়া সত্বেও এজাহারে চোরদের নাম উল্লেখ করেন নাই এবং ৫ মাস পূর্বের ঘটনাটি ঘটলে ও গত মাসের ১২/ ০৮/২০২১ তারিখ মামলার এজাহারে উল্লেখ করেছেন।

 

ঘটনার তারিখ ও সময়  মামলার এজাহারে সঠিক ভাবে উল্লেখ করেন নাই।  ৫ মাস পূর্বের ঘটনা গত মাসের ১২ তারিখ নাটকীয় মনগড়া ভাবে দেখানো হয়েছে।

 

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ষ্টোরকিপার সোহানুর রহমান জানান লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে বরাদ্দকৃত অক্সিজেন সিলিন্ডার মোট ৪৩ টি ইন্ডোরে দেওয়া আছে ৬টি এবং ওটিতে দেওয়া আছে ২ টি, আর ষ্টোরে অন্যান্য হিসাব ঠিক আছে।

 

ইন্ডোর সিনিয়র নার্স পবিত্রা রানী বিশ্বাসের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন আমার ইন্ডোরে কোন সিকিউরিটি না থাকায় ৬টি অক্সিজেন সিলিন্ডারের মধ্যে চারটি চুরি হয়ে যায়।

তার মধ্যে আমাদের টি এইচ স্যার ডাঃ শরীফ শাহাবুর রহমান ২টি সিলিন্ডার উদ্ধার করেছেন | চুরি হওয়া অক্সিজেন সিলিন্ডার কাদের কাছ থেকে উদ্ধার হলো তাদের নাম প্রকাশ করেন নাই। তিনি চোরদের নামের বিষয়টি সুকৌশলে এড়িয়ে গেছেন।  মামলার এজাহারে চোরদের নাম উল্লেখ করেন নাই।

 

উক্ত ঘটনাটি সঠিকভাবে সুষ্ঠ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য দাবী করেছেন উপজেলাবাসী