ঢাকাশুক্রবার , ৩ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

নিউজিল্যান্ডের সাথে সিরিজ জয়ের দ্বারপ্রান্তে টাইগাররা

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
সেপ্টেম্বর ৩, ২০২১ ১০:১৮ অপরাহ্ণ
পঠিত: 6 বার
Link Copied!

 

সিরিজ জয়ের দ্বারপ্রান্তে টাইগাররা

 

চরম উত্তেজনার ম্যাচে নিউজিল্যান্ডকে ৪ রানে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে গেল টাইগাররা। তিন ম্যাচ বাকি থাকতেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের দ্বারপ্রান্তে এখন মাহমুদউল্লাহর বাংলাদেশ।

 

প্রথমবারের মতো একই বছরে বাংলাদেশ টি-টোয়েন্টিতে ৮টি জয়ের দেখা পেলো।
কিউই অধিনায়ক টম ল্যাথামের ৪৯ বলে ৬৭ রানের দারুণ ইনিংস সত্ত্বেও ১৪২ রানের লক্ষ্যে পৌঁছুতে পারেনি নিউজিল্যান্ড। ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৩৭ রান করেই থেমে যায় তাদের সংগ্রহ।

 

মেহেদি হাসান ও সাকিব আল হাসান বাংলাদেশি বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন।এছাড়াও নিয়ন্ত্রিত বোলিং করেছেন নাসুম আহমেদ।শেষ ওভারে নিউজিল্যান্ডের জয়ের জন্য দরকার ছিল ১৯ রান।

এবার বোলিং করতে আসেন মোস্তাফিজ। আর ওপরপ্রান্তে নিউজিল্যান্ডের আশা কোনোরকম জাগিয়ে রাখা অধিনায়ক টম ল্যাথাম ছিলেন ক্রিজে। মোস্তাফিজ যথারীতি নিয়ন্ত্রণ রেখে বোলিং করে জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন বাংলাদেশকে। কিন্তু ২ বলে ১৩ রান থেকে তার নো বলে চার পেয়ে যান ল্যাথাম। ফলে ২ বলে ৮ রান পায় প্রতিপক্ষ। তবে এরপর আর কোনো সুযোগ দেননি মোস্তাফিজ। দলের জয় নিশ্চিত করেছেন খুব সাবধানে।

প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৪১ রান। গত ৭ ম্যাচের মধ্যে এটিই টাইগারদের সর্বোচ্চ সংগ্রহ।
লিটন ও নাইমের ভালো সূচনার পর দুই বলে দুই উইকেট হারায় বাংলাদেশ। এরপর সাকিব আল হাসানও আউট হলে রানের গতি কিছুটা ব্যাহত হয় টাইগারদের।

ওয়ান ডাউনে সাকিব আল হাসানের জায়গায় খেলতে নেমে প্রথম বলে রাভিন্দ্রার টার্নে পরাস্ত হয়ে স্ট্যাম্পিং হন স্পিনে দক্ষ বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তারপর ৭ বলে দুটি বাউন্ডারিতে ১২ রান তোলা সাকিব আল হাসানও ফিরে যান কোল ম্যাককোঞ্চির বলে।
এরপর নাইম শেখের সাথে ৩৪ রানের ছোট কিন্তু কার্যকর এক জুটি গড়েন অধিনায়ক মাহমুদউল্লাহ। কিন্তু পরপর দুই ওভারে নাইম শেখ ও আফিফ হোসেন ফিরে গেলে হোঁচট খায় গত সাত ম্যাচের মধ্যে টাইগারদের সর্বোচ্চ সংগ্রহের স্বপ্ন।

 

পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে রয়েছে টাইগারদের দল। প্রথমবারের মতো একই বছরে আটটি ম্যাচ জয়ের রেকর্ড বাংলাদেশের। ধারাবাহিকতা বজায় থাকলে সিরিজ জয়ের আশা অতি নিকটে।

 

 

ads
adv
adv
ads

x