ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:২৬
আজকের সর্বশেষ সবখবর

আড়াই মাস পর, ২৪ ঘন্টায় করোনায় সর্বনিম্ন মৃত্যু ৭০

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
সেপ্টেম্বর ৩, ২০২১ ৫:৪১ অপরাহ্ণ
পঠিত: 46 বার
Link Copied!

 

করোনায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৭০ জন।টানা আড়াই মাস ঊর্ধ্বমুখী থাকার পর, ২৪ ঘন্টায় করোনায় সর্বনিম্ন মৃত্যু এটি।

 

করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় সারাদেশে ৭০ জন মারা গেছেন। এনিয়ে দেশে সর্বমোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেলো  ২৬ হাজার ৪৩২ জন।শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৫ শতাংশ।

 

২৪ ঘন্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ২৯ হাজার ৪৩৮টি।যার মধ্যে নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৬৭ জন। নতুন আক্রান্ত সহ সর্বমোট আক্রান্তর সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ১০ হাজার ২৮৩ জন। শনাক্তের হার ১০ দশমিক ৭৬ শতাংশ ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ৪ হাজার ৬৯৭ জন। এ নিয়ে দেশে করোনাতে আক্রান্ত থেকে সুস্থ হলেন ১৪ লাখ ৪২ হাজার ৫৮২ জন।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক।

গত ২৪ ঘণ্টায় মৃত ৭০ জনের মধ্যে পুরুষ ৩৪ জন এবং নারী ৩৬ জন। এনিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ১১৮ জন আর নারী মারা গেলেন নয় হাজার ৩২৪ জন।

মারা যাওয়া ৭০ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৫৭ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১০ জন আর বাড়িতে মারা গেছেন তিনজন।

 

মৃতদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ২৪ জন, চট্টগ্রাম বিভাগের ১৫ জন, রাজশাহী ও বরিশাল বিভাগের চারজন করে খুলনা বিভাগের ১২ জন, সিলেট বিভাগের আটজন আর রংপুর বিভাগের রয়েছেন তিনজন।

 

আজ ৩ সেপ্টেম্বর শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।