ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:০২
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বাতিলের দাবিতে মানববন্ধন

মোঃএনামুল হক (নড়াইল জেলা প্রতিনিধি)
সেপ্টেম্বর ২, ২০২১ ১০:৩৩ পূর্বাহ্ণ
পঠিত: 50 বার
Link Copied!

 

নড়াইলে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বাতিলের দাবিতে মানববন্ধন

 

নড়াইল জেলা শহরে প্রেসক্লাব সংলগ্ন রোড অগ্রণী ব্যাংক এর সামনে গতকাল দুপুর বেলায় শিক্ষা প্রতিষ্ঠান খুলে ক্লাস চালু করে পরীক্ষা দেওয়ার দাবিতে মানববন্ধন করে ছাত্র ছাত্রীরা।

 

দীর্ঘদিন যাবত মহামারী করোনাকালীন সময় স্কুল, কলেজ, বন্ধ রয়েছে।ছাত্র ছাত্রীদের বাড়িতে বসে সময় কাটিয়েছে এবং মহামারী করোনা সংক্রমনের জন্য নিজ নিজ সেফ থাকার জন্য চেষ্টা করেছে।কারন মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশনা পালন করছে ছাত্র ছাত্রী সহ বাংলাদেশের সকল শ্রেনীর মানুষ।

 

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ দীর্ঘদিন যাবত এখন (এইচ,এস,সি) পরীক্ষার সময় এ্যাসাইনমেন্টের জন্য টাকা দিয়ে পরীক্ষা দিতে হবে কেন ছাত্র ছাত্রীদের প্রস্তাবনা। নড়াইল জেলার বেশ কয়েকটি কলেজে শিক্ষা বোর্ডের নিয়ম দেখানো হচ্ছে আর অনলাইনে এ্যাসাইনমেন্ট খরচ পাশাপাশি ২ বছরের টাকা জমা দিতে হচ্ছে কলেজ শিক্ষকের একাউন্টে। অধ্যক্ষ বলছে আমাদের কোন হাত নেই এটা সরকারী নিয়ম অনুযায়ী বোর্ড নির্ধারন করছে।প্রতিটি কলেজে ছাত্র ছাত্রীদেরকে সাথে কথা বললে তারাই বলতে পারবে কোন একাউন্ট নাম্বারে টাকা জমা দেওয়া হচ্ছে বেরিয়ে আসবে আসল রহস্য?

 

শিক্ষার্থীদের বক্তব্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শিক্ষা  প্রতিষ্ঠান বন্ধ ছিলো তাহলে বন্ধকালীন সময়ে পুর্ন বেতন দিতে হবে কেন?

দুই বছর যাবত শিক্ষাপ্রতিষ্ঠানগুলি বন্ধ রয়েছে সেখানে মাসিক টাকা সহ অন্যান্য খরচ বাবদ ৬/৭ হাজার টাকা হিসাব করে জমা দিতে হচ্ছে। এই সিদ্ধান্ত কে বন্ধ করতে হবে মানববন্ধনে তুলে ধরে ছাত্র ছাত্রীরা।

 

এইচ এস সি-২০২১ পরীক্ষার্থী ছাত্র ছাত্রীদের দাবী পরীক্ষা নিতে হলে এ্যাসাইনমেন্ট বাতিল করতে হবে এবং কলেজ খুলে দিয়ে ক্লাস চালু করে শর্ট সিলেবাস শেষ করে পরীক্ষা দেওয়ার দাবিতে মানববন্ধন করে।
আয়োজনে সর্বস্তরের এইচ এস সি পরীক্ষার্থী ২০২১ নড়াইল।

 

মাননীয় শিক্ষামন্ত্রী এবিষয়ে সুষ্ঠ তদন্ত টীম তৈরী করা হোক, যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকগন দূর্নীতি প্রতারনা করছে ছাত্র ছাত্রীদেরকে নিয়ে।নিয়ম ছাড়া অনিয়ম করে মোটা অংকের অর্থ বাণিজ্য করছে এবং শিক্ষাপ্রতিষ্ঠানকে কলঙ্কিত করছে,সে সকল শিক্ষকদের দূর্নীতি করার দায়ে তাদেরকে আইননুগ ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করেন ছাত্র ছাত্রীদের অভিভাবকগন।