ঢাকাসোমবার, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ২:৫৩
আজকের সর্বশেষ সবখবর

সিলেট-৩ আসনের উপনির্বাচন প্রচারণায় কেন্দ্রীয় নেতারা

লিটন পাঠান, সিলেট প্রতিনিধি ।
আগস্ট ৩১, ২০২১ ৭:৪৮ অপরাহ্ণ
পঠিত: 23 বার
Link Copied!

 

করোনাকালে সিলেট-৩ আসনের উপনির্বাচন শেষ সময়ের প্রচারণায় কেন্দ্রীয় নেতারা।

 

আগামী ৪ঠা সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের উপ-নির্বাচন। শেষ মূহূর্তের প্রচারণায় এখন ব্যস্ত প্রার্থীরা। শেষ সময়ে এসে এখন কেন্দ্রীয় নেতারা অংশ নিচ্ছেন নির্বাচনী প্রচারণায়
সিলেট-৩ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী চার প্রার্থীর মধ্যে দলীয় প্রচারণায় এগিয়ে আছে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি। বিএনপির রাজনীতি করা প্রার্থী শফি আহমদ চৌধুরী দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। তাই তার পক্ষে কেন্দ্রীয় কোনো নেতার প্রচারণার সুযোগ নেই।

 

জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতারা শুরু দিকে প্রচারণায় না আসলেও শেষ মুহূর্তে আসছেন তাদের প্রার্থী মোহাম্মদ আতিকুর রহমান আতিকের পক্ষে প্রচারণা চালাতে। এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা শুরু থেকেই প্রচারণায় ছিলেন তাদের মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিবের পক্ষে সিলেট-৩ আসনের উপ নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোহাম্মদ আতিকুর রহমান আতিকের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে মঙ্গলবার (৩১আগস্ট) জাতীয় পার্টির মহাসচিব সাবেক মন্ত্রী জিয়াউদ্দিন আহমেদ বাবলুর নেতৃত্বে একটি বিশেষ প্রতিনিধি দল সিলেট আসেন। জাতীয় পার্টির দফতর সম্পাদক ২ এম এ রাজ্জাক খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তাদের আসার তথ্য জানানো হয়।

 

ADVERTISEMENT

জিয়াউদ্দিন আহমেদ বাবলুর নেতৃত্বে ১৩ সদস্যের বিশেষ প্রতিনিধি দলে আছেন- প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এবং সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাঠোয়ারী প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দীন চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এবং সংসদ সদস্য মেজর (অব.) রানা মো. সোহেল, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এবং সংসদ লিয়াকত হোসেন খোকা, ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিজবাহ, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ প্রেসিডিয়াম।

 

ADVERTISEMENT

সদস্য ও অতিরিক্ত মহাসচিব এটিইউ তাজ রহমান, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব অ্যাডভোকেট মোহাম্মদ রেজাউল ইসলাম ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য এইচ এম শাহরিয়ার আসিফ, যুগ্ম-মহাসচিব ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন এবং ক্রীড়া সম্পাদক ও জাতীয় যুবসংহতির সদস্য সচিব আহাদ ইউ চৌধুরী শাহীন

 

সিলেট-৩ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোহাম্মদ আতিকুর রহমান আতিকের সমর্থনে বিভিন্ন জায়গায় আয়োজিত পথসভায় বক্তব্য রাখার পাশাপাশি নির্বাচনী এলাকায় গণসংযোগ করেন তারা।

ADVERTISEMENT

সিলেট-৩ আসনের উপনির্বাচনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিবের প্রচারণায় অংশ নিতে আগামী ১ সেপ্টেম্বর সিলেটে আসছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগ আয়োজিত নির্বাচনী প্রচারণা অনুষ্ঠানে যোগ দিতেই তারা সিলেট আসছেন এর আগে গত ২২ আগস্ট শোকসভাকে সামনে রেখে হাবিবের পক্ষে প্রচারণা চালাতে দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন এবং কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন সিলেটে আসেন।

 

প্রসঙ্গত, করোনা আক্রান্ত হয়ে এ বছরের ১১ মার্চ সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যু হয়। এরপর ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণার পর ৯০ দিন পেছালেও ২৮ জুলাই ভোট গ্রহণের দিন ধার্য করা হয়। তবে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি বিবেচনায় নিয়ে ২৮ জুলাই অনুষ্ঠিতব্য উপনির্বাচনে ভোটগ্রহণ ৫ আগস্ট পর্যন্ত স্থগিত করেন হাইকোর্ট। গত ২৬ জুলাই দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিমের একক ভার্চুয়াল বেঞ্চে উপনির্বাচন স্থগিত চেয়ে রিট আবেদনের শুনানিতে এই স্থগিতাদেশ আসে।

 

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান নৌকা প্রতীকে, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান লাঙ্গল প্রতীকে, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ডাব প্রতীকে এবং বিএনপির কেন্দ্রীয় সদস্য (বহিষ্কৃত) স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী মোটর গাড়ি মার্কা নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার।

 

 

ADVERTISEMENT

x