জুলহাজ-তনয় হত্যামামলার ছয় আসামির মৃত্যুদণ্ড – Newsroom bd24.
ঢাকামঙ্গলবার , ৩১ আগস্ট ২০২১

জুলহাজ-তনয় হত্যামামলার ছয় আসামির মৃত্যুদণ্ড

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
আগস্ট ৩১, ২০২১ ১:২৭ অপরাহ্ণ
Link Copied!

 

 

 

সমকামী অধিকারকর্মী ‘রূপবান’-এর সম্পাদক জুলহাজ এবং নাট্যকর্মী তনয় হত্যা মামলায় ছয় আসামির মৃত্যুদণ্ড।

 

 

২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডে বাড়িতে ঢুকে জুলহাজ মান্নান ও মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র আইনে মামলা দায়ের করেন।

 

আজ মঙ্গলবার (৩১ আগস্ট) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালত, সমকামীদের অধিকার বিষয়ক সাময়িকী ‘রূপবান’-এর সম্পাদক জুলহাজ মান্নান ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব তনয়কে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় চাকরিচ্যুত মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে জিয়াসহ ছয় আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন।এছাড়াও মামলার বাকি দুই আসামি খালাস পেয়েছেন।

 

 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে জিয়া, আকরাম হোসেন, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান, শেখ আব্দুল্লাহ ও আসাদুল্লাহ।খালাস প্রাপ্তরা হলেন সাব্বিরুল হক চৌধুরী ও মওলানা জুনায়েদ আহম্মেদ। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে জিয়া ও আকরাম পলাতক রয়েছে।খালাস প্রাপ্ত দুইজনও পলাতক রয়েছে।

 

এরপূর্বে গত সোমবার (২৩ আগস্ট)মামলাটির যুক্তিতর্ক উপস্থাপন শেষ হওয়ায়, ঢাকার সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালত রায়ের জন্য ৩১আগস্ট তারিখ ধার্য করেন।মামলাটিতে বিভিন্ন সময়ে ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।আজ সকাল ১১টায় কাশেমপুর কেন্দ্রীয় কারাগার থেকে চার আসামিকে আদালতে হাজির করা হয় । দুপুর ১২টা ৮ মিনিটে বিচারক রায় পড়া শুরু করেন। পলাতক চার আসামি ছাড়া বাকি চার আসামি এসময় আদালতে উপস্থিত ছিলেন।