ঢাকাবুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩৪
আজকের সর্বশেষ সবখবর

কাবুল বিমানবন্দরে একাধিক রকেট হামলা

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
আগস্ট ৩০, ২০২১ ১:০৪ অপরাহ্ণ
পঠিত: 106 বার
Link Copied!

 

 

 

 

কাবুল বিমানবন্দরে একাধিক রকেট হামলার খবর এসেছে। আজ সোমবার এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী এবং নিরাপত্তা বাহিনীর তথ্যসূত্রে রকেট হামলার বিষয়টি নিশ্চিত হয়েছে।

 

 

বর্তমানে আফগানিস্তানের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরটি মার্কিন বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। বিমানবন্দর থেকে দ্রুত সামরিক এবং বেসামরিক লোকজন সরিয়ে নিচ্ছে যুক্তরাষ্ট্র। আগামীকাল ৩১ শে আগস্ট আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের শেষ দিন। নির্ধারিত সময়সীমার মাঝে নাগরিকদের সরিয়ে নেওয়ার তৎপরতা চালাচ্ছে যুক্তরাষ্ট্র।

 

 

 

গতকাল মার্কিন বাহিনী ইসলামিক স্টেটের (আইএস) আফগানিস্তান শাখা আইএসকেপির জঙ্গিদের নিশানা করে ড্রোন হামলা চালায়। যুক্তরাষ্ট্রের দাবি, এই ড্রোন হামলায় কাবুলের কয়েকজন আত্মঘাতী হামলাকারী নিহত হয়েছে। হামলাকারীদের লক্ষ্য ছিল বিমানবন্দরে হামলা করা।

 

 

মার্কিন বাহিনীর ড্রোন হামলার কয়েক ঘণ্টার মাঝে বিমানবন্দরের রকেট হামলার ঘটনাটি ঘটে।বার্তা সংস্থা রয়টার্স জানায়, কাবুল বিমানবন্দরকে লক্ষ্য করে অন্তত পাঁচটি রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে কাবুল বিমানবন্দরে স্থাপিত যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা রকেটগুলো প্রতিহত করতে সক্ষম হয়েছে। রকেট হামলায় হতাহতের বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।