রানওয়ে সম্প্রসারণের কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী – Newsroom bd24.
ঢাকারবিবার , ২৯ আগস্ট ২০২১

রানওয়ে সম্প্রসারণের কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

জান্নাতুল ফেরদৌস(চট্টগ্রাম প্রতিনিধি)
আগস্ট ২৯, ২০২১ ৩:০২ পূর্বাহ্ণ
Link Copied!

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার  বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণের কাজ উদ্বোধন করবেন আজ।

 

কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে প্রকল্পের অংশ হিসেবে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তিনি। এরই মাধ্যমে দেশের সর্ববৃহৎ রানওয়ে বিশিষ্ট বিমানবন্দরের স্বীকৃতি পেতে যাচ্ছে কক্সবাজার বিমানবন্দর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে রবিবার সকাল ১০ টায় উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হবেন।কক্সবাজারে  উদ্বোধনী অনুষ্ঠানে উপস্হিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, সচিব মো. মোকাম্মেল হোসেন, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, বেসামরিক বিমান কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান, কক্সবাজারের সংসদ সদস্যবৃন্দ, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদসহ প্রশাসনিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা।

 

বিমানবন্দর উন্নয়ন প্রকল্পের কাজ সম্পন্ন হলে রানওয়ে ১০ হাজার ৭০০ ফুটে উন্নীত হবে। ফলে আন্তর্জাতিক মানের বড় বিমানগুলো সহজে অবতরণ করতে পারবে।কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ জানান, প্রধানমন্ত্রীর রানওয়ে সম্প্রসারণ কাজের উদ্বোধনের মাধ্যমে কক্সবাজার জেলা বিশ্ববাসীর কাছে নতুনমাত্রায় পরিচিতি লাভ করবে এবং পর্যটন ও অর্থনৈতিক বিকাশ ঘটবে বলে আমরা আশাবাদী ।

 

 

 

 

 

কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা এবং বহির্বিশ্বের কাছে তুলে ধরার লক্ষ্যে সরকার এই প্রকল্প হাতে নিয়েছে।প্রকল্পের অধীনে বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবনের সম্প্রসারণ, এয়ার ফিল্ড গ্রাউন্ড, লাইটিং সিস্টেম স্থাপনসহ বেশ কিছু কাজ শুরু হতে যাচ্ছে। এখনও চলমান রয়েছে অনেকগুলো কাজ। আন্তর্জাতিক মানের রানওয়েটি নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক হাজার ৫শ’ ৬৯ কোটি টাকা।

 

নিউজরুম বিডি২৪।