ভায়াডাক্টের ওপর মেট্রোরেলের আনুষ্ঠানিক যাএা – News Room bd24
ঢাকারবিবার , ২৯ আগস্ট ২০২১

ভায়াডাক্টের ওপর মেট্রোরেলের আনুষ্ঠানিক যাএা

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
আগস্ট ২৯, ২০২১ ২:৫০ অপরাহ্ণ
Link Copied!

 

ভায়াডাক্টের ওপর আনুষ্ঠানিকভাবে চললো দেশের প্রথম মেট্রোরেল।

 

আজ রবিবার (২৯ আগস্ট) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাজধানীর উত্তরায় দিয়াবাড়ি ডিপোর কোচ আনলোডিং এলাকায় সবুজ পতাকা নাড়িয়ে মেট্রোরেলের পরীক্ষামূলক যাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 

 

এইসময় মেট্রোরেল ৬টি বগি নিয়ে দিয়াবাড়ি উত্তরা ডিপো থেকে পল্লবী ডিপো পর্যন্ত ২৫ কিলোমিটার বেগে স্টেশন ঘুরে আসে। যাত্রাকালে স্টেশনগুলোতে মেট্রোরেল থামানো হয় এবং ট্রেনটি পুনরায় ডিপোতে ফিরে এসেছে বলে মেট্রোরেল সংশ্লিষ্টরা জানিয়েছেন।

উদ্বোধন অনুষ্ঠানে সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেল দৃশ্যমান হয়েছে। আগামী বছরের ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল প্রকল্পের উদ্বোধন করবেন। ট্রেন সেট পর্যায়ক্রমে নিয়ে আসা হবে। পাঁচমাস যাত্রীবিহীন ভাবে ট্রায়াল করা হবে।

 

 

তিনি আরও বলেন, সমালোচকরা সমালোচনা করবে, আমরা কাজ দিয়ে জবাব দেবো। আমরা মেট্রোরেল, পদ্মা সেতু, এক্সপ্রেসওয়ে দিয়ে জবাব দেবো। আগামী বছর প্রধানমন্ত্রী ৩টি মেগাপ্রজেক্টের উদ্বোধন করতে পারবেন বলে মন্ত্রী আশা ব্যক্ত করেন।

 

মেট্রোরেলের লাইনের সমন্বিত অগ্রগতি হয়েছে প্রায় ৬৬ দশমিক ৪৯ শতাংশ। পুরো প্রকল্প ২০২৪ সালের মধ্যে শেষ করার লক্ষ্যমাত্রা রয়েছে। তবে ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের কাজ শেষ করে চালু করে দেওয়া হবে বলে পরিকল্পনা রয়েছে। প্রথম পাঁচ মাস যাত্রীবিহীন ট্রায়াল পরিচালনা করা হবে।

 

নিউজরুম বিডি২৪।

 

   
%d bloggers like this: