ঢাকাশনিবার , ২৮ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

গ্রীন ম্যান আওয়ার্ড পাচ্ছেন আট জন বিশিষ্ট গণমাধ্যম কর্মী

তাসকিয়া তাবাস্সুম ( নিজস্ব প্রতিবেদক)
আগস্ট ২৮, ২০২১ ১০:৩৭ অপরাহ্ণ
পঠিত: 3 বার
Link Copied!

 

গ্রীন ম্যান আওয়ার্ড পাচ্ছেন আট জন বিশিষ্ট গণমাধ্যম কর্মী।

 

পরিবেশ সাংবাদিকতা ও সবুজ আন্দোলনে বিশেষ ভূমিকা রাখার জন্য ৮ জন বিশিষ্ট ব্যাক্তিদের “গ্রীন ম্যান আওয়ার্ড” দেওয়া হচ্ছে। সবুজ আন্দোলন নামক পরিবেশ বিষয়ক সংগঠনটির পক্ষ থেকে প্রতিবছর এই অ্যাওয়ার্ড প্রদানের ব্যবস্থা করা হয়।প্রতিষ্ঠার পর থেকে প্রতিবছর সংগঠনটির পক্ষ থেকে পরিবেশ খাতে বেসরকারিভাবে জাতীয় পুরস্কার ‘গ্রীনম্যান অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়ে থাকে।

 

 

 

 

আজ শনিবার (২৮ আগস্ট) সংগঠনটির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১ সেপ্টেম্বর জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে রাষ্ট্রের ৮ বিশিষ্ট নাগরিককে সবুজ আন্দোলনের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হবে।

 

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে তিন সদস্যের একটি বিচারক মন্ডলী গঠন করা হয়, তারা মনোনীত ব্যক্তিদের কার্যাবলী সার্বিক পর্যালোচনা করে থাকেন। সিলেকশন কমিটির সিদ্ধান্তের ভিত্তিতে চূড়ান্ত পদক প্রাপ্ত ব্যক্তিদের নির্বাচিত করা হয়।

 

 

 

এ বছর গ্রীনম্যান অ্যাওয়ার্ড পাচ্ছেন গাছের প্রজনন বৃদ্ধি ও মৃত্তিকা গবেষণায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জসীম উদ্দীন, বায়ু দূষণ ও পরিবেশ সচেতনতায় প্রথম আলোর সিনিয়র রিপোর্টার গোলাম ইফতেখার মাহমুদ, নদী গবেষণা ও ঢাকা সিটির পরিবেশ সচেতনতায় রিভার অ্যান্ড ডেল্টা রিসার্চ সেন্টার’র চেয়ারম্যান মোহাম্মদ এজাজ, সাংবাদিকতার মাধ্যমে পরিবেশ বিপর্যয় নিয়ে জনসচেতনতা তৈরিতে চ্যানেল ২৪ এর সিনিয়র রিপোর্টার মাকসুদ-উন-নবী, পরিবেশ সংক্রান্ত দুর্নীতি রিপোর্ট প্রকাশ ও পরিবেশ সচেতনতায় বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার শাহেদ শফিক, ঢাকা সিটির বর্জ্য ব্যবস্থাপনা ও পরিচ্ছন্নতা কর্মীদের জীবন বৃত্তান্ত গণমাধ্যমে তুলে ধরায় বাংলা টিভি স্টাফ রিপোর্টার মো. শাহারিয়ার আল মামুন, গবেষণাধর্মী প্রতিবেদন ও পরিবেশ সচেতনতায় মোহনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার ঊষা ফেরদৌস এবং পরিবেশ গবেষণা ও জনসচেতনতায় বৃদ্ধিতে ভূমিকা রাখায় দৈনিক অধিকার’র ফিচার সম্পাদক সাঈদ মাহাদী সেকেন্দার।

 

নিউজরুম বিডি২৪।

 

 

 

 

 

 

ads
adv
adv
ads

x