ঢাকারবিবার, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:৫৮
আজকের সর্বশেষ সবখবর

পদ্মার তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত

মামুন অর রশিদ (ডেস্ক ঢাকা)
আগস্ট ২৭, ২০২১ ১২:১০ অপরাহ্ণ
পঠিত: 74 বার
Link Copied!

 

পদ্মায় তীব্র স্রোত ও  ঘাট সংকট এর কারনে পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল সাময়িকভাবে ব্যাহত হচ্ছে।

 

পদ্মায় তীব্র স্রোতের কারণে, গত প্রায় ৭ দিন যাবত শিমুলিয়া – বাংলাবাজার রুটে ও ফেরি চলাচল বন্ধ রয়েছে। যার ফলশ্রুতিতে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে বেড়েছে যানবাহনের চাপ। এরই মাঝে পদ্মায় খড়া স্রোতের কারণে দৌলোদিয়া- পাটুরিয়া সৃষ্টি হয়েছে একই অবস্থা, তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। মধ্যরাত থেকেই যানবাহনের সারি প্রতি মুহূর্তেই দীর্ঘ হচ্ছে পাটুরিয়া ঘাট পয়েন্টে।

বর্তমানে নৌপথ পারের অপেক্ষায় পাটুরিয়া ঘাটে ছোট বড় মিলিয়ে প্রায় সাড়ে আট শতাধিক যানবাহন।

 

 

শুক্রবার (২৭ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা ঘাট পয়েন্টে দায়িত্বরত কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, পাটুরিয়ায় দুটি ট্রাক টার্মিনালে চার শতাধিক সাধারণ পণ্য বোঝাই ট্রাক এবং অপর দিকে আরও দুই শতাধিক ট্রাক ওজন স্কেলের সামনে থেকে আরসিয়ালের মোড় ছাড়িয়ে গেছে। ৫ নম্বর ঘাটের অভিমুখে ছোট ব্যক্তিগত গাড়ি রয়েছে দেড় শতাধিক ও যাত্রীবোঝাই পরিবহন রয়েছে আরও একশোর ওপরে।

বিআইডব্লিউটিসির আরিচা ঘাট সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান রহমান নিউজরুম বিডি২৪ কে বলেন, পদ্মায় তীব্র স্রোত ও নদীতে পানি বৃদ্ধি পেয়েছে রয়েছে। এ জন্য ফেরিগুলোকে পূর্বের সময়ের চেয়ে দ্বিগুণেরও বেশি সময় ব্যয় করে পাটুরিয়া থেকে দৌলতদিয়ায় যেতে হচ্ছে।

পানি বাড়ার কারনে পাটুরিয়ার তিনটি পন্টুনের মধ্যে ৫ নম্বর পন্টুনটি সাময়িক সময়ের জন্য বন্ধ রাখা হয়েছে এবং বাকি দুটি পন্টুনের ছয়টি পকেট দিয়ে ফেরি লোড, আনলোড হচ্ছে।

তিনি বলেন, বর্তমানে পাটুরিয়া ও দৌলতদিয়া নৌ-রুটে যাত্রী এবং যানবাহন পারের কাজে নিয়োজিত আছে ১৭টি ফেরি, বাকি একটি ফেরি ভাসমান কারখানায় মেরামতের জন্য রাখা হয়েছে।

তিনি আরো বলেন,একই সাথে শিমুলিয়া – বাংলাবাজার রুটে ফেরি চলাচল সীমিত করায়, এই রুটে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে।

 

নিউজরুম বিডি২৪।