ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:০৩
আজকের সর্বশেষ সবখবর

শুক্রবার থেকে শরীয়তপুরের রুটে ফেরি চলাচল শুরু

মামুন উর রশীদ(নিজস্ব প্রতিবেদক)
আগস্ট ২৬, ২০২১ ১:২০ অপরাহ্ণ
পঠিত: 51 বার
Link Copied!

 

 

  • আগামী শুক্রবার থেকে শরীয়তপুরের জাজিরার সাত্তার মাদবর ও মঙ্গল মাঝির ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়ার উদ্দেশে ফেরি চলাচল করবে।

 

এতে পদ্মা সেতুর পিলার থেকে ফেরির দূরত্ব থাকবে ৩০০ থেকে ৫০০ মিটার। আজ বৃহস্পতিবার এ পথে পরীক্ষামূলকভাবে ফেরি চালানো হবে।

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কারিগরি সহকারী প্রকৌশলী মো. ফয়সাল জানান, গত ২১ আগস্ট থেকে সাত্তার মাদবর ও মঙ্গল মাঝির ঘাট নির্মাণের কাজ করা হচ্ছে। যেহেতু বাংলাবাজার-শিমুলিয়া নৌপথ বন্ধ, তাই সাত্তার মাদবর ও মঙ্গল মাঝির ঘাটটি দ্রুততম সময়ের মধ্যে চালু করার নির্দেশ রয়েছে। বুধবার ২৫ আগস্ট রাতের মধ্যে ঘাট প্রস্তুত করা হবে। বৃহস্পতিবার ২৬ শে আগস্ট পরীক্ষামূলকভাবে ফেরি চালানো হবে। আর আগামী শুক্রবার ঘাট থেকে ফেরি চলাচল শুরু হবে।

 

এখন মাঝির ঘাট থেকে শিমুলিয়া ঘাটের দূরত্ব ৮ কিলোমিটার। পারাপারে সময় লাগবে ১ ঘণ্টা থেকে ১ ঘণ্টা ২০ মিনিট। নতুন এ ঘাটে ছোট ব্যক্তিগত গাড়ি, অ্যাম্বুলেন্স, সরকারি দপ্তরের জরুরি গাড়ি পারাপার করা হবে।এ ঘাটে তিন থেকে চারটি কে টাইপ ফেরি চলাচল করবে।

 

তীব্র স্রোতের কারণে গত ১৮ আগস্ট থেকে মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফলে জরুরি সেবা নিশ্চিত করতে শরীয়তপুরের জাজিরা উপজেলার সাত্তার মাদবর ও মঙ্গল মাঝির ঘাট এলাকায় নতুন করে ফেরিঘাটটি নির্মাণ করা হয়েছে। এর আগে গত দুই মাসে পদ্মা সেতুর ৩টি পিলারে চারবার ধাক্কা লাগে। তদন্ত প্রতিবেদনে ঘাট সরিয়ে নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

 

  • নিউজরুম বিডি২৪।