করোনা আক্রান্ত হয়ে গত দুই মাসে সর্বনিম্ন মৃত্যু ১০২ জন – News Room bd24
ঢাকাবৃহস্পতিবার , ২৬ আগস্ট ২০২১

করোনা আক্রান্ত হয়ে গত দুই মাসে সর্বনিম্ন মৃত্যু ১০২ জন

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
আগস্ট ২৬, ২০২১ ৬:৩১ অপরাহ্ণ
Link Copied!

 

 

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০২ জন। গত দুই মাসে যা সর্বনিম্ন। এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু ২৫ হাজার ৭২৯ জনের।শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৭৪ শতাংশ।

 

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩৪ হাজার ১৬৭টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ১১১টি।যার মধ্যে আক্রান্ত শনাক্ত হয়েছেন চার হাজার ৬৯৮ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হলেন ১৪ লাখ ৮২ হাজার ৬২৮ জন।২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

 

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আট হাজার ৩১৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১৩ লাখ ৯৭ হাজার ৮৮৫ জন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ২৮ শতাংশ।

 

২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে মারা যান ৩৭ জন, চট্টগ্রাম বিভাগের ২৪ জন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের পাঁচ জন করে, খুলনা বিভাগের আট জন, বরিশাল বিভাগের ছয় জন, সিলেট বিভাগের ১৩ জন ও রংপুর বিভাগের চার জন।
মৃত ১০২ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৭৫ জন, বেসরকারি হাসপাতালে ২৬ জন এবং বাড়িতে একজন।

 

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত ১০২ জনের মধ্যে পুরুষ ৫২ জন এবং নারী ৫০ জন। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৭৬০ জন এবং নারী আট হাজার ৯৬৯ জন। শতকরা হিসাবে পুরুষ ৬৫ দশমিক ১৪ শতাংশ এবং নারী ৩৪ দশমিক ৮৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এসকল তথ্য জানানো হয়।

 

 

  • নিউজরুম বিডি২৪।

 

 

   
%d bloggers like this: