নড়াইলে সদর ৩৩৩ ফোন করে খাদ্য সহায়তা পেল ২৫০০ জন – News Room bd24
ঢাকামঙ্গলবার , ২৪ আগস্ট ২০২১

নড়াইলে সদর ৩৩৩ ফোন করে খাদ্য সহায়তা পেল ২৫০০ জন

মোঃএনামুল হক (নড়াইল জেলা প্রতিনিধি)
আগস্ট ২৪, ২০২১ ৭:০৩ অপরাহ্ণ
Link Copied!

 

নড়াইলে সদর ৩৩৩ ফোন করে খাদ্য সহায়তা পেল ২৫০০ জন

নড়াইল সদর উপজেলায় করোনার সংক্রমণ প্রতিরোধকালে ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা পেয়েছেন ২হাজার ৫শ অসহায় মানুষ। এসব খাদ্য সহায়তার মধ্যে ছিলো ১০ কেজি চাল, ১কেজি ডাল ও ১কেজি তেল।

নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে দেড় শতাধিক অসহায় ও দুঃস্থ্য মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়। এসব খাদ্য সহায়তা তুলে দেন নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম ও সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা।

এদিকে খাদ্যসহায়তা পেয়ে ভীষন খুশি বিভিন্ন বয়সী নারীপুরুষেরা। সদর উপজেলার আউড়িয়া ইউনিয়নের বাসিন্দা বৃদ্ধা সবুরননেছা, সাজু বিবি, শাহ আলম সহ একাধিক অসহায় মানুষ জানান, করোনার সংক্রমন প্রতিরোধে লকডাউনের কারনে কষ্টে জীবন যাপন করতে হয়েছে। তখন জানতে পারেন যে, ৩৩৩ নম্বরে কল করলে সরকার খাদ্য সামগ্রী দিচ্ছেন। তখন মোবাইল দিয়ে বিনা খরচে খাদ্যের জন্য সহযোগিতা চান। এরপর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় হতে ফোন করে খাদ্য সামগ্রী উপহার দিয়েছে।

নড়াই সদর উপজেলার কলোড়া ইউনিয়নের বীড়গ্রামের অসহায় রেক্সোনা ও হীরা খাতুন বলেন-খাদ্য সহায়তার জন্য আমরা সদর উপজেলায় আসলে জানতে পারি ৩৩৩ নম্বরে কল দিলে সরকারীভাবে খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। মোবাইলে কল দিলে কোন খরচ লাগে না। তখন আমরা কল দিয়ে খাদ্য সামগ্রী দেওয়ার জন্য অনুরোধ করি। পরে আমাদেরকে ফোন দিয়ে ডেকে এনে ১০ কেজি চাল, ১কেজি ডাল ও ১কেজি তেল দেয়া হয়েছে। আমরা ভীষণ খুশি হয়েছে।

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা বলেন-দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনায়ের বরাদ্দকৃত অর্থ দ্বারা চাল, ডাল ও তেল কিনে করোনকালে ক্ষতিগ্রস্থ অসহায় ও দুঃস্থ্য মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধায়নে এসব খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম বলেন-৩৩৩টোল ফ্রি নম্বরে কল করে খাদ্য সহায়তা চাইলে আমরা যাচাই-বাছাই করে খাদ্য সহায়তা বিতরণ করে যাচ্ছি। মাঝে মধ্যে আমরা করোনায় আক্রান্ত রোগীর বাড়িতেও খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছি। এ পর্যন্ত নড়াইল সদর উপজেলায় ২হাজার ৫শত অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে।

 

নিউজরুম বিডি২৪। 

 

   
%d bloggers like this: