ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:২০
আজকের সর্বশেষ সবখবর

কাবুল বিমানবন্দরে গোলাগুলি নিহত ১ আহত ৩

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
আগস্ট ২৩, ২০২১ ১:৫৬ অপরাহ্ণ
পঠিত: 38 বার
Link Copied!

 

 

কাবুল বিমানবন্দরে গোলাগুলি নিহত ১

 

আফগানিস্তানের রাজধানী কাবুলে হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে গোলাগুলিতে আফগানিস্তানের এক নিরাপত্তারক্ষী নিহত এবং আহত হয়েছেন ৩ জন। আজ সোমবার ২৩ শে আগস্ট বিমানবন্দরের উত্তর গেটে এ গোলাগুলির ঘটনা ঘটে।

 

জার্মান সেনাবাহিনীর এক টুইটার বার্তায় এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। জার্মান সেনাবাহিনীর ওই টুইটে বলা হয়, বিমানবন্দরের উত্তর গেটে আফগান নিরাপত্তারক্ষী ও পশ্চিমা সেনা সদস্যদের সঙ্গে অজ্ঞাতপরিচয় কয়েকজন বন্দুকধারীর গোলাগুলির ঘটনা ঘটে। এতে এক আফগান নিরাপত্তারক্ষী নিহত এবং তিনজন আহত হন। তবে নিহত ওই ব্যক্তি বিমানবন্দরে পাহারার দায়িত্বে থাকা কোনো তালেবান সদস্য কিনা তা টুইটে উল্লেখ করা হয়নি।

 

গত ১৫ ই আগস্ট তালেবানদের কাবুল দখলের পর থেকে পুরো আফগানিস্তান জুড়ে চলছে থমথমে পরিবেশ। তালেবান ক্ষমতায় আসার পর থেকে কাবুল বিমানবন্দরে হাজার হাজার মানুষ দেশত্যাগের উদ্দেশ্যে ভিড় করতে দেখা গেছে। যে কোনো উপায়ে বিমানবন্দরে প্রবেশের চেষ্টা চালাতে দেখা যায় তাদের।

 

এর আগে গতকাল রোববার কাবুল বিমানবন্দরে সাতজন আফগানের মৃত্যু হয়। হুড়োহুড়িতে তাঁদের মৃত্যু হয় বলে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। রয়টার্সের বিবৃতিতে জানানো হয়, আজকের গোলাগুলিতে নিহতের ঘটনা ছাড়াও ১৫ আগস্টের পর থেকে কাবুল বিমানবন্দরে মোট ২০ জন মারা গেছেন।

 

কাবুল বিমানবন্দরে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়নসহ মিত্রশক্তিগুলো তাদের নাগরিক এবং আফগান সহকর্মীদের সরিয়ে নিতে সহায়তা করছে। অস্থায়ীভাবে বিমানবন্দরের নিয়ন্ত্রণ নিয়েছে প্রায় ৪ হাজার ৫০০ মার্কিন সেনা। নানা দেশের সেনা সদস্যের পাশাপাশি ৯০০ ব্রিটিশ সেনাও সেখানে টহলে রয়েছে। সংবাদমাধ্যম বিবিসির খবরে এ তথ্য জানানো হয়।

 

এদিকে তালেবান বিমানবন্দরের বাইরে বেশ কয়েকটি তল্লাশিচৌকি স্থাপন করেছে । ভ্রমণের কাগজপত্র ছাড়া আফগানদের বিমানবন্দরের ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না।

 

  • নিউজরুম বিডি২৪।