ঢাকাসোমবার, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৩:০৬
আজকের সর্বশেষ সবখবর

মৌলভীবাজারে ১৭ দিনও আসেনি করোনার ফলাফল।

লিটন পাঠান, সিলেট প্রতিনিধি ।
আগস্ট ২২, ২০২১ ৯:৫১ পূর্বাহ্ণ
পঠিত: 18 বার
Link Copied!

 

করোনা পরীক্ষার ফলাফল   ১৭ দিনেও আসেনি।

 

মৌলভীবাজারের জুড়ীতে ১৭ দিন পার হলেও আসেনি করোনাভাইরাসের (কোভিড-১৯) ৮৫টি নমুনা পরীক্ষার ফলাফল। নমুনাগুলো গত ৪ আগস্ট থেকে ৮ আগস্টের। কবে ফলাফল আসবে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষও নিশ্চিত করে বলেতে পারছে না বিষয়টি নিয়ে আতঙ্ক ও উদ্বেগের মধ্যে আছেন নমুনা দেওয়া মানুষজন এদিকে জ্বর সর্দি কিংবা করোনা উপসর্গ থাকলেও মানুষের মধ্যে করোনা পরীক্ষার প্রবণতা কম লক্ষ্য করা গেছে। করোনার নমুনা পরীক্ষার ফলাফল আসতে বিলম্ব হওয়া এবং মানুষের পরীক্ষা করানোর প্রবণতা কম থাকায় সংক্রমিত হওয়ার ঝুঁকি বাড়ছে।

ADVERTISEMENT

জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে- করোনা পরীক্ষার জন্য সংগ্রহ করা নমুনা মৌলভীবাজার সিভিল সার্জন অফিসে পাঠানো হয়। প্রথম দিকে সেখান থেকে তা পাঠানো হতো ঢাকায়। এরপর সিলেটে নমুনা পরীক্ষা চালু হলে পাঠানো শুরু হয় সিলেট। সেখান থেকে রোগীর মোবাইল নাম্বারে এসএমএসে এবং স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে জানানো হয়। ৪ আগস্ট থেকে ৮ আগস্ট পর্যন্ত ৮৫টি নমুনা ঢাকায় পাঠানো হয়। কিন্তু ১৬ দিনেও ফলাফল না আসার কারণে নমুনা দেওয়া মানুষজনকে বিড়ম্বনায় পড়তে হচ্ছে জুড়ী উপজেলার বেলাগাও গ্রামের দুদুল মিয়া গত ৪ আগস্ট করোনার নমুনা দিয়েছেন।

ADVERTISEMENT

কিন্তু শুক্রবার পর্যন্ত ফলাফল আসেনি আলাপকালে দুদুল মিয়ার স্ত্রী বলেন- ‘আমার স্বামী দীর্ঘদিন ধরে অসুস্থ্য করোনার সময় কোথাও চিকিৎসা করানো যায়নি। সবাই করোনার রিপোর্ট দেখতে চায়। অনেকবার বলেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রিপোর্ট পাইনি। বাধ্য হয়ে গত ১৮ তারিখ ঢাকায় একটি প্রাইভেট হাসপাতালে উনার পরীক্ষা করাই। রিপোর্ট নেগেটিভ আসায় এখন অন্য রোগের চিকিৎসা করাচ্ছি

ADVERTISEMENT

আতিকুর রহমান নামের এক ব্যক্তি বলেন-৮-আগস্ট আমি স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেই। এরপর অনেক অসুস্থ হয়ে পড়লে সিলেটে চিকিৎসা নিয়ে বর্তমানে সুস্থ আছি অথচ এখনও করোনার রিপোর্ট পাইনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সমরজিৎ সিংহ বলেন-গত ৪ তারিখ থেকে ৮ তারিখ পর্যন্ত সিলেটের ল্যাব নষ্ট থাকায় এই চারদিনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে রিপোর্ট এখনও আসেনি পরের নমুনাগুলো মৌলভী বাজার হয়ে সিলেট পাঠানোর কারণে রিপোর্ট আসতে বিলম্ব হছে।

 

নিউজরুম বিডি২৪। 

 

 

ADVERTISEMENT

x