ঢাকাবৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৮:০৭
আজকের সর্বশেষ সবখবর

আইএসের হামলার আশঙ্কা কাবুল বিমানবন্দরে

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
আগস্ট ২২, ২০২১ ১১:৩১ পূর্বাহ্ণ
পঠিত: 32 বার
Link Copied!

আইএসের হামলার আশঙ্কা কাবুল বিমানবন্দরে

কাবুল তালেবানদের দখলে যাওয়ার পর থেকেই বিমানবন্দরে ভিড় বেড়েই চলেছে। প্রাণ বাঁচাতে মরিয়া বৈদেশিক নাগরিক, কূটনীতিকসহ, সাধারন জনগন ভিড় করছেন কাবুল বিমানবন্দরে। কূটনৈতিকসহ বৈদেশিক নাগরিকদের কাবুল থেকে সরিয়ে নেওয়ার ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

এমন উদ্বিগ্ন পরিস্থিতির মাঝে যুক্তরাষ্ট্র সর্তকবার্তা দিয়েছে, ইসলামিক স্টেটের (আইএস) আফগানিস্তান শাখা বিমানবন্দরে হামলা চালাতে পারে ।রোববার (২২ আগস্ট) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সতর্কবার্তায় মার্কিন নাগরিকদের কাবুল বিমানবন্দরের সামনের ফটক এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তারা জানিয়েছেন, পরিস্থিতি তারা পর্যবেক্ষণ করছেন এবং আটকে পড়া মার্কিন নাগরিকদের কাবুল বিমানবন্দরে আনার জন্য ভিন্ন রুট খোঁজ করা হচ্ছে।

মার্কিন সতর্ক বার্তায় বলা হয়েছে, কেবল যেসব ব্যক্তিকে মার্কিন সরকারের প্রতিনিধি ভ্রমণের জন্য অনুমোদন দেবেন তারাই কাবুল বিমানবন্দরে যেতে পারবেন।

আইএসের আক্রমণের সম্ভাব্য হুমকি সম্পর্কে আর কোনো তথ্য দেওয়া হয়নি। এছাড়া আইএসের পক্ষ থেকেও প্রকাশ্যে কাবুলে হামলা চালানোর ব্যাপারে কোনো হুমকি দেওয়া হয়নি।

তবে কাবুলে চলমান উদ্বিগ্ন পরিস্থিতির মাঝে মার্কিন এই সতর্কবার্তা উৎকণ্ঠা সৃষ্টি করেছে।

 

 

x