ঢাকাবৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৮:২৩
আজকের সর্বশেষ সবখবর

নড়াইলে বাস চালককে জরিমানা করায় যাত্রীবাহী বাস চলাচল বন্ধ ।

মোঃএনামুল হক (নড়াইল জেলা প্রতিনিধি)
আগস্ট ২১, ২০২১ ৬:৫৮ অপরাহ্ণ
পঠিত: 26 বার
Link Copied!

 

নড়াইলে বাস চালককে জরিমানা করায় যাত্রীবাহী বাস চলাচল বন্ধ ।

 

নড়াইলে ভ্রাম্যমান আদালতে বাসচালককে জরিমানা করায় যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা।
শনিবার সকাল ১০ টার দিকে এ ঘটনা ঘটে। নড়াইল লক্ষীপাশা সড়কের মালিবাগ মোড়ে এ ঘটনাটি ঘটে। ঘটনায় জানা যায়, চালককে শারিরীক ভাবে নির্যাতন করে ভ্রাম্যমান আদালত। চালকের পিঠে এবং ও শরীরের জায়গাতে আঘাতের চিন্হ দেখা যায়। সুষ্ঠ বিচার না হওয়া পর্যন্ত শ্রমিকেরা রাস্তায় থাকার ঘোষনা দিয়েছেন।

নড়াইলের মালিবাগ মোড়ে শনিবার সকাল ১০ টার পর জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট শিবুপদ দাস কালিয়া সড়কের একটি বাসগাড়ি (ঢাকা মেট্রো জ ১৪-০০-০৪০) এবং রেলওয়ের কাজে নিযুক্ত একটি গাড়িকে আটকায় ৫০ হাজার টাকা জরিমানা করেন। কালিয়া রুটের গাড়ির চালকের কাছে কাগজ চাইলে কাগজ দিতে কিছু সময় দেরি হয় এই অবস্থায় ম্যাজিস্ট্রেট সাথে থাকা আনসাররা শারিরীক ভাবে নির্যাতন করে ।সেই সাথে ম্যাজিস্ট্রেট নিজেই মারধর করে উপস্থিতি জনাতার সামনে। গাড়ীর ড্রাইভার আহাদকে শাটের কলার ধরে টেনে নিজ গাড়িতে তুলে নেয় এবং ২ বছরের জেল এবং ১০ হাজার টাকা জরিমানা করেন। এই ঘটনার পর সড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা।

এই ঘটনার পর অতিরিক্ত পুলিম সুপার মোঃ রিয়াজ,সদর থানার ওসি সহ বিভিন্ন কর্মকর্তা এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমি মজুমদার ঘটনাস্থলে আসেন। তারা বাস মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সাথে কয়েক ঘন্টা আলোচনা করে ঘটনার বিষয়টি মিমাংশার আশ্বাস দেন।নির্বাহী ম্যাজিস্ট্রেট জেল এবং জরিমানা প্রত্যাহারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শ্রমিকরা।

মশিয়ার নামে এক শ্রমিককে পেটানোর অভিযোগে জেলা বাস মালিক সমিতির সাঃসম্পাদক কাজী জহিরুল হক বলেন, ম্যাজিস্ট্রেট শিবুপদ দাস সড়কে এক ধরনের চাঁদাবাজি, স্টাইলে শ্রমিককে মারধর করেছে।

 

এদিকে নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জানান এভাবে চললে সড়ক কোন আইনই বাস্তবায়ন করা সম্ভব নয়। শ্রমিকদের কোন অভিযোগ থাকলে বিস্তারিত শুনে ব্যবস্থা নেয়া হবে। এ সকল বিষয়ে আগামীকাল রোববার দুপুরে আমরা উভয় পক্ষকে নিয়ে বসবে এবং বসার জন্য ঠিক করেছেন।

 

নিউজরুম বিডি২৪। 

 

 

x