ঢাকাবৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৮:০৬
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে ব্যানার অপসারণকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা।

মামুন উর রশীদ(নিজস্ব প্রতিবেদক)
আগস্ট ১৯, ২০২১ ১১:০৬ পূর্বাহ্ণ
পঠিত: 34 বার
Link Copied!

 

 

  • ব্যানার অপসারণকে কেন্দ্র করে বরিশালে থানা কাউন্সিল (উপজেলা পরিষদ) কম্পাউন্ডে ঘটে যাওয়া ঘটনায় তদন্ত করে অভিযুক্তদের অবশ্যই আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

 

বুধবার (১৮ আগস্ট) মধ্যরাতে ঘটনাস্থল পরিদর্শনের সময় এ কথা বলেন তিনি।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, এখানে আমরা সবাই এসেছি জনগণের সেবা করতে, আমরা সরাসরি সরকার ও প্রধানমন্ত্রীর সব আদেশ-নির্দেশ পালন করি এবং আমরা জনগণের বন্ধু। সেখানে কোনো প্রশ্ন থাকলে
সেটা আলোচনার সাপেক্ষে সমাধান করা যেতো।

কিন্তু সেটি না করে তাৎক্ষণিকভাবে ঘটে যাওয়া অনাকাঙ্খিত ঘটনাটি আসলেই দুঃখজনক।

 

প্রসঙ্গত, বুধবার রাত সাড়ে ১০ টার দিকে বরিশাল নগরের থানা কাউন্সিল (উপজেলা পরিষদ) কম্পাউন্ডে ব্যানার অপসারণকে কেন্দ্র করে  সিটি করপোরেশনের মেয়রসহ কর্মকর্তা কর্মচারীদের লক্ষ্য করে আনসার সদস্যরা গুলি চালায়। এ সময় ঘটনাস্থলে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

অপরদিকে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারি বাসভবনে হামলার অভিযোগ তুলেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। আর পরিস্থিতি সামাল দিতে গিয়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

 

এ ঘটনায় সিটি করপোরেশনের মেয়র, প্যানেল মেয়র, প্রশাসনিক কর্মকর্তা, আওয়ামী লীগ-ছাত্রলীগের ৩০ নেতাকর্মী, পুলিশের ৫ সদস্য ও আনসার বাহিনীর ২ সদস্য আহত হন বলে জানা গেছে।

এদিকে সিটি করপোরেশনের কর্মচারীরা সড়কে ময়লা ও যানবাহন ফেলে বরিশাল পটুয়াখালী মহাসড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় রাতভর সেখান দিয়ে যান চলাচল বন্ধ থাকে।

 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, খবর পাওয়ার সাথেসাথেই মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ফোর্স আসে  থানা কাউন্সিলে।

পরিস্থিতি স্বাভাবিক করতে সব ধরনের পদক্ষেপ নেয় পুলিশ। এসময় আনসার সদস্যদের কয়জন আহত হয়, সাথে সাথে তাদের নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

 

  • নিউজরুম বিডি২৪ 

 

x