ঢাকাবুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:৪৪
আজকের সর্বশেষ সবখবর

করোনায় গত ২৪ ঘন্টায় ১৯৮ জনের মৃত্যু, শনাক্ত ৭৫৩৫।

মামুন উর রশীদ(নিজস্ব প্রতিবেদক)
আগস্ট ১৭, ২০২১ ৭:০৩ অপরাহ্ণ
পঠিত: 101 বার
Link Copied!

 

  • গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ১৯৮ জনের মৃত্যু। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন সাত হাজার ৫৩৫ জন।

 

শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭১ শতাংশ।দেশে করোনায় মোট মৃত্যু ২৪ হাজার ৫৪৭ জন।

২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ হাজার ২৭৮টি।যার মধ্যে আক্রান্ত শনাক্ত হয়েছেন সাত হাজার ৫৩৫ জন।২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ১৮ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ।

 

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে নতুন করে সুস্থ হয়েছেন ১২ হাজার ৯৫০ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ১৪ হাজার ৯১৬ জন।  ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ শতাংশ ।

মঙ্গলবার (১৭ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২৪ ঘণ্টায় মৃত ১৯৮ জনের মধ্যে পুরুষ ১১৬ জন এবং নারী ৮২ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেছেন ১৬ হাজার ১৪৯ জন এবং মোট নারী মারা গেছেন আট হাজার ৩৯৮ জন।

 

মৃত ১৯৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৫১ জন, বেসরকারি হাসপাতালে ৪১ জন, বাড়িতে তিন জন এবং হাসপাতালে মৃত অবস্থায় আনা হয় আরো তিন জনকে।

 

মৃত ১৯৮ জনের মধ্যে সর্বোচ্চ ঢাকা বিভাগে মৃত্যু ৭২ জন, চট্টগ্রাম বিভাগের ৫২ জন, রাজশাহী বিভাগের নয় জন, খুলনা বিভগের ২৬ জন, বরিশাল বিভাগের সাত জন, সিলেট বিভাগের ১৮ জন, রংপুর বিভাগের ছয় জন এবং ময়মনসিংহ বিভাগের রয়েছেন আট জন।