ঢাকাবুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৭:১৯
আজকের সর্বশেষ সবখবর

করোনার টিকা উৎপাদন হবে বাংলাদেশে।

মামুন অর রশিদ (ডেস্ক ঢাকা)
আগস্ট ১৭, ২০২১ ১০:০৮ পূর্বাহ্ণ
পঠিত: 9 বার
Link Copied!

 

করোনার টিকা উৎপাদন হবে বাংলাদেশে।

মহামারি করোনা সংক্রমণ রোধে টিকার সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে চীনা প্রতিষ্ঠান সিনোফার্মের সঙ্গে ত্রিপক্ষীয় সমঝোতা চুক্তি সই করেছে বাংলাদেশ সরকার । এর ফলে এখন দেশেই উৎপাদন হবে প্রাণঘাতী করোনাভাইরাসের টিকা বা ভ্যাকসিন।

ADVERTISEMENT

চুক্তিতে স্বাক্ষরকারী তিনটি পক্ষ হলো- বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, বেসরকারি ওষুধ প্রস্তুতকারী কোম্পানি ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেড এবং সিনোফার্ম।

রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান অ্যান্ড সার্জন (বিসিপিএস) মিলনায়তনে আজ সোমবার বিকেল ৫টায় এ চুক্তি স্বাক্ষরিত হয়। এতে স্বাক্ষর করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেড ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান আব্দুল মুক্তাদির এবং চীনের রাষ্ট্রদূত লি জিমিং।

ADVERTISEMENT

অনুষ্ঠানে প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, চীনের রাষ্ট্রদূত লি জিমিং, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান এবং ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান আব্দুল মুক্তাদির বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

নিউজরুম বিডি২৪। 

 

 

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x