ঢাকাসোমবার, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ২:২৬
আজকের সর্বশেষ সবখবর

পাহাড়ি ঢলে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন।

লিটন পাঠান ( সিলেট প্রতিনিধি )
আগস্ট ১৪, ২০২১ ১১:০৪ পূর্বাহ্ণ
পঠিত: 25 বার
Link Copied!

 

পাহাড়ি ঢলে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন।

 

পাহাড়ি ঢলের পানিতে সুনামগঞ্জের সঙ্গে তাহিরপুরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে বেকায়দায় পড়েছেন পর্যটকরা ও সড়কপথে যাতায়াতকারীরা।

গত তিন-চার দিনের ভারী বৃষ্টিতে পাহাড়ি ঢলে নদনদীর পানি বৃদ্ধি পেয়েছে। অতিরিক্ত পানি তাহিরপুর সুনামগঞ্জ সড়ক ও তাহিরপুর বাদাঘাট সড়কের বিভিন্ন স্থান দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে বন্ধ হয়ে গেছে সড়ক যোগাযোগ।

ADVERTISEMENT

লকডাউন খুলে দেওয়ায় গত দু’দিন ধরে প্রচুর পর্যটক আসছেন টাঙ্গুয়া হাওরে। কিন্তু তাহিরপুর সুনামগঞ্জ সড়কের দুর্গাপুর, শক্তিয়ারখলা ও আনোয়ারপুর সড়কে পানি থাকায় তারা সরাসরি গাড়ি নিয়ে আসা-যাওয়া করতে পারছেন না।

ADVERTISEMENT

এসব স্থান নৌকায় পাড়ি দিয়ে ভেঙে ভেঙে যে যার গন্তব্যে যেতে হচ্ছে কুমিলস্না চৌদ্দগ্রাম থেকে টাঙ্গুয়া হাওর ঘুরতে আসা পর্যটক সাগর ভূইয়া জানান- পথে তিন স্থানে পানি। তাদের নিয়ে আসা গাড়িটি বিশ্বম্বরপুর উপজেলা সদরে রেখে তাহিরপুর এসেছেন।

তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের সিএনজি চালক উজান তাহিরপুর গ্রামের ঝিনুক মিয়া বলেন- আনোয়ারপুর ব্রিজের পূর্ব পাশে ও শক্তিয়ারখলা বাজারে পূর্ব পাশে সড়কের ওপর দিয়ে পাহাড়ি ঢলের পানি প্রবাহিত হওয়ায় সিএনজি চালাতে পারছি না। স্থান দুটোয় নৌকাযোগে খুব কষ্ট করে লোকজন পারাপার হচ্ছেন।

ADVERTISEMENT

জাদুকাটা নদীর পাথর ব্যবসায়ী ও সীমান্ত গ্রাম লাউড়েরে গড়ের বাসিন্দা আলম সাব্বির বলেন- অতিরিক্ত বৃষ্টি হলে যে কোনো সময় পাহাড়ি ঢল নামে। ঢলের পানি হুটহাট নদী তীরবর্তী গ্রামের ভেতর প্রবেশ করে।

এতে নদী তীরবর্তী বালি পাথর ব্যবসায়ীদের অনেক ক্ষয়ক্ষতি হয়,তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার রায়হান কবির জানান- তিন-চার দিনের বৃষ্টিতে জাদুকাটা নদী দিয়ে পাহাড়ি ঢলের পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। তিনি নিয়মিত খোঁজ-খবর রাখছেন বলেও জানান।

 

নিউজরুম বিডি২৪। 

 

ADVERTISEMENT

x