নোয়াপাড়া রেল ষ্টেশনে সীমানা প্রাচীরে জনভোগান্তি। – News Room bd24
ঢাকাশনিবার , ১৪ আগস্ট ২০২১

নোয়াপাড়া রেল ষ্টেশনে সীমানা প্রাচীরে জনভোগান্তি।

লিটন পাঠান, (সিলেট প্রতিনিধি)
আগস্ট ১৪, ২০২১ ১:৩১ অপরাহ্ণ
Link Copied!

 

মাধবপুরে নোয়াপাড়া রেলওয়ে ষ্টেশনে সীমানা প্রাচীর নির্মাণে জনভোগান্তি।

 

হবিগঞ্জের মাধবপুর উপজেলার নোয়াপাড়া রেলওয়ে ষ্টেশনের সীমানা প্রাচীর ও নতুন ষ্টেশন বিল্ডিং নির্মাণ কাজ শুরু হয়েছে। রাস্তা রেখে সীমানা প্রাচীন রাখার দাবিতে আবেদন করেছে এলাকাবাসী।

 

সীমানা প্রাচির নির্মাণ হলে ওই এলাকার শত শত মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যাবে। তাই সীমানা প্রাচীর নির্মাণের সময় জনগনের চলাচলের সুবিধার্থে প্রয়োজনীয় রাস্তা রাখার জন্য রেলমন্ত্রীর বরাবর একটি লিখিত আবেদন করেছেন এলাকাবাসী।

 

বুধবারে এলাকাবাসী উপজেলার নিবার্হী কর্মকর্তার নিকট আবেদন করেন,
লিখিত আবেদনে উল্লেখ করেন, নোয়াপাড়া রেলওয়ে ষ্টেশন সংলগ্ন বেঙ্গাডোবা পূর্ব পাড়ায় প্রায় ৭ শতাধিক লোকের বসবাস। ওই এলাকার বাসিন্দারা দীর্ঘদিন যাবত নোয়াপাড়া রেলওয়ে ষ্টেশনের রাস্তা ব্যবহার করছে। অন্য কোন বিকল্প রাস্তা না থাকায় একমাত্র রেল ষ্টেশনের রাস্তাটিই তাদের ভরসা সম্প্রতি নোয়াপাড়া রেলওয়ে ষ্টেশনের সীমানা প্রাচীর ও নতুন বিল্ডিং নিমান কাজ শুরু হয়েছে।

 

 

যদি রাস্তা না রেখে সীমানা প্রাচীর নির্মান করা হয় তাহলে ৭ শতাধিক মানুষের চলাচলের কোন ব্যবস্থা থাকবে না। গ্রামের অসুস্থ, নারী শিশু কে নিয়ে উপজেলা সদরে আসা কষ্টকর হবে।

এই সমস্যা সমাধের জন্য ওই এলাকার শতাধিক লোক স্বাক্ষরিত একটি আবেদন রেলপথ মন্ত্রীর নিকট করা হয়েছে। বুধবার উপজেলা নিবার্হী কর্মকতার মাধ্যমে এই আবেদন টি দেওয়া হয় যার অনুলিপি বিমান ও পর্যটন প্রতিমন্ত্র্রী উপজেলা চেয়ারম্যান।

 

প্রকৌশলী শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন ষ্টেশন মাষ্টার নোয়াপাড়া কে প্রেরণ করা হয়েছে, এ ব্যাপারে নয়াপাড়া রেলওয়ে ষ্টেশন মাষ্টার আবু সাঈদ জানান, এটি আমাদের কিছু করার নেই উধ্বর্তন কতৃপক্ষ এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন আমাদের রেলওয়ে মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী মহোদয় অর্ডার ছাড়া কিছু করা সম্ভব নয়।

 

মাধবপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন জানান, উনাদের সমস্যা বিষয়ে উনারা একটি লিখিত আবেদন করেছেন। আমরা এটি রেল মন্ত্রণালয়ের পাঠিয়ে দিব উধ্বর্তন কতৃপক্ষ সিদ্ধান্ত নিবেন।

 

নিউজরুম বিডি২৪। 

 

   
%d bloggers like this: