মৌলভীবাজারে  ভোক্তা-অধিকারের অভিযান।   – Newsroom bd24.
ঢাকাশুক্রবার , ১৩ আগস্ট ২০২১

মৌলভীবাজারে  ভোক্তা-অধিকারের অভিযান।  

লিটন পাঠান ( সিলেট প্রতিনিধি )।
আগস্ট ১৩, ২০২১ ১০:৩৭ অপরাহ্ণ
Link Copied!

 

মৌলভীবাজারে  ভোক্তা-অধিকারের অভিযানে সাড়ে ৬হাজার টাকা জরিমানা।

নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে শেরপুর পুলিশ ফাঁড়ির পুলিশ ফোর্সের সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়।

শুক্রবার (১৩ আগস্ট) মৌলভীবাজার সদর উপজেলার সরকার বাজার, গোরারাই রোড, মৌলভীবাজার রোড, শেরপুর রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, মাছ মাংসের দোকান, ফার্মেসী দোকানসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রর্দশন না করা, বাসি এবং খাবারের অনুপযোগী গতকালের ফাস্ট ফুড আজ বিক্রয় করা, বাচ্চাদের মেয়াদ উত্তীর্ণ প্যাম্পাস ও স্যাম্পু বিক্রয় করার তাকে রাখা, মাছের মেয়াদ উত্তীর্ণ ভিটামিন বিক্রয় করা এবং বিক্রয়ের উদ্দশ্যে মেয়াদ উত্তীর্ণ কৃষিজাত কীটনাশক বিক্রয়ের তাকে রাখাসহ বিভিন্ন অনিয়মের দায়ে সরকার বাজারে অবস্থিত বেঙ্গল ফুডকে ৪ হাজার টাকা, গোরারাই রোডে অবস্থিত মেসার্স রাহী এন্টারপ্রাইজকে ২ হাজার ৫ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

আজকের অভিযানে মোট ২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৬ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়। এছাড়াও পথচারী এবং ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতা অবলম্বনে শারীরিক দূরত্ব মেনে চলার জন্য এবং মাস্কবিহীন ক্রেতার কাছে পণ্য বিক্রয় না করার জন্য অনুরোধ জানানো হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

 

নিউজরুম বিডি২৪।