ঢাকারবিবার, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:৪২
আজকের সর্বশেষ সবখবর

খানাখন্দে বেহাল নবীগঞ্জ-বানিয়াচং রাস্তা, সীমাহীন দুর্ভোগ।

লিটন পাঠান, সিলেট প্রতিনিধি ।
আগস্ট ১২, ২০২১ ৮:৩৭ পূর্বাহ্ণ
পঠিত: 62 বার
Link Copied!

 

 

খানাখন্দে বেহাল নবীগঞ্জ-বানিয়াচং রাস্তা, সীমাহীন দুর্ভোগ।

 

দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়ায় অসংখ্য খানাখন্দে বেহাল হয়ে ওঠেছে নবীগঞ্জ-বানিয়াচং সড়ক। ইট-সুরকি উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড়-বড় গর্তের। সামান্য বৃষ্টি হলেই এসব গর্তে জমে পানি। এমন বাস্তবতায় সড়কটি দিয়ে চলাচল করতে গিয়ে প্রতিনিয়িত ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা।

নবীগঞ্জ-বানিয়াচং আঞ্চলিক সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করে হাজার হাজার যানবাহন। ভারী যানবাহন চলাচলের কারণে সড়কের বিভিন্ন স্থান দেবে গর্তের সৃষ্টি হয়েছে। এমনকি সড়কের পিচ, সুরকি ও ইট উঠে গিয়ে তা হয়ে উঠেছে বিপজ্জনক। আর বৃষ্টি হলেই ওইসব গর্তে জমে থাকি পানি। এতে দুর্ঘটনার কবলে পড়ে অসংখ্য যানবাহন। এমন বিপজ্জনক অবস্থার মাঝেও জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করছে অটোবাইক-পণ্যবাহী ট্রাক- পিকআপ, নছীমন, করিমন।

 

 

স্থানীয় বাসিন্দা হাবিবুর রহমান হাবিব বলেন, ‘রাস্তার বেহাল দশায় চলাচল করতে খুবই অসুবিধা হয়। রাস্তায় গর্ত থাকায় মোটরসাইকেল চালাতে হিমশিম খেতে হয়। জরুরি ভিত্তিতে রাস্তার সংস্কার করা প্রয়োজন।’

আরেক বাসিন্দা রোমান আহমেদ বলেন, ‘এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ ও যানবাহন চলাচল করছে। তবে রাস্তার করুণ দশায় যানচলাচলে বড় ধরণের সমস্যায় পড়তে হয়।’

অটো রিকশাচালক জাহিদ হোসেন জানান, রাস্তায় গর্তের কারণে ঠিকমতো গাড়ি চালাতে পারি না। রাস্তায় ছোট-বড় গর্তের জন্য যাত্রীরাও আরামে গাড়িতে বসতে পারে না। তারপরও ঝুঁকি নিয়েই গাড়ি চালাতে হয়।’ সড়কটি দ্রুত সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান পথচারী ও এলাকাবাসী।

এ বিষয়ে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সজীব আহমেদ বলেন, ‘এ সড়কের ছোট-বড় গর্ত সংস্কার কাজ ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। এই রাস্তার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে নতুন করে রাস্তা সংস্কার করে দেয়ার জন্য। তবে ওই রাস্তার মাটিতে কিছু সমস্যা আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ মাটি পরীক্ষার জন্য লোক পাঠাবে। মাটি পরীক্ষা শেষ হলে বরাদ্দ আসবে এবং নতুন করে রাস্তা সংস্কার করে দেয়া হবে।

 

নিউজরুম বিডি২৪।