ঢাকাবুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৬:১১
আজকের সর্বশেষ সবখবর

১১ ই আগস্ট থেকে শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু।

তাসকিয়া তাবাস্সুম। (ডেস্ক ঢাকা)।
আগস্ট ৯, ২০২১ ১১:৩৩ পূর্বাহ্ণ
পঠিত: 4 বার
Link Copied!

 

 

বুধবার ১১ ই আগস্ট থেকে শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু।আজ (৯ আগস্ট) সকাল ৮টা থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হলো।

এর আগে রোববার (৮ আগস্ট) রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম জানান, আগামী বুধবার থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ট্রেন ও ২০ জোড়া মেইল-কমিউটার ট্রেন চলাচল করবে।

ADVERTISEMENT

তিনি আরও জানান, বুধবার থেকে ট্রেন চলাচল শুরু হলেও ওইদিন একতা এক্সপ্রেস, ৭২৬ সুন্দরবন এক্সপ্রেস, ৭৬৫ নীলসাগর এক্সপ্রেস, ৭৭১ রংপুর এক্সপ্রেস ট্রেনগুলো ঢাকা থেকে এবং ৭৮৩ টংগীপাড়া এক্সপ্রেস ট্রেনটি গোবরা থেকে ছাড়বে না।

বুধবার থেকে আন্তঃনগর যেসকল ট্রেন চলবে- সুবর্ণ এক্সপ্রেস, মহানগর গোধূলি তূর্ণা, মহানগর প্রভাতী/তূর্ণা, তিস্তা এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, মোহনগঞ্জ এক্সপ্রেস, উপকুল এক্সপ্রেস, পারাবত এক্সপ্রেস, জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস, মেঘনা এক্সপ্রেস, অগ্নিবীনা এক্সপ্রেস, জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস, পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেস, বিজয় এক্সপ্রেস, পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস, হাওড় এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, লালমনি এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, রূপসা এক্সপ্রেস, মধুমতি এক্সপ্রেস, তিতুমির এক্সপ্রেস, সাগরদাড়ী এক্সপ্রেস, ঢালারচর এক্সপ্রেস, টুঙ্গীপাড়া এক্সপ্রেস, বরেন্দ্র এক্সপ্রেস, সীমান্ত এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, বাংলাবান্ধা এক্সপ্রেস ও পঞ্চগড় এক্সপ্রেস।

যেসকল মেইল ও কমিউটার ট্রেন চলবে- ঢাকা/চট্টগ্রাম, কর্ণফুলী কমিউটার, সাগরিকা কমিউটার, বলাকা কমিউটার, জামালপুর কমিউটার, সুরমা মেইল, তিতাস কমিউটার, দেওয়ানগঞ্জ কমিউটার, ময়মনসিংহ এক্সপ্রেস, মহয়া কমিউটার, ঢাকা কমিউটার, রকেট মেইল, মহানন্দা এক্সপ্রেস, পদ্মরাগ কমিউটার, উত্তরা এক্সপ্রেস, রাজবাড়ী এক্সপ্রেস, বিরল কমিউটার, বগুড়া কমিউটার ও কলেজ ট্রেন।

ADVERTISEMENT

রেলওয়ে কর্তৃক যাত্রীদের জন্য বিশেষ নির্দেশনা মধ্যে রয়েছে- অগ্রিম টিকিট যাত্রার পাঁচদিন আগে ক্রয় করা যাবে। টিকেট মূল্য বাড়ানো হবে না। অনলাইনে ক্রয়কৃত টিকিট অফেরতযোগ্য ।

 

যথারীতি নির্দিষ্ট বক্স কাউন্টার থেকে কমিউটার ট্রেনের টিকিট দেওয়া হবে। আসনবিহীন টিকিট বিক্রয় বন্ধ থাকবে। কেবল নিজ নিজ টিকিট নিশ্চিত করেই ট্রেনে যাত্রীদের ভ্রমণের জন্য অনুরোধ করা হলো। মাস্ক ব্যতীত কোনো যাত্রীতে স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে দেওয়া হবে না।

 

নিউজরুম বিডি২৪। 

 

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x