ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:৫৫
আজকের সর্বশেষ সবখবর

ডাসারে গনটিকাদান কেন্দ্রে দু’পক্ষের মাঝে হাতা-হাতি।

সঞ্জয় সরকার ( নিউজ করেসপনডেন্ট)।
আগস্ট ৯, ২০২১ ১০:৪১ অপরাহ্ণ
পঠিত: 56 বার
Link Copied!

 

 

ডাসারে গনটিকাদান কেন্দ্রে দু’পক্ষের মাঝে হাতা-হাতি

 

মাদারীপুরের ডাসার উপজেলার গোপালপুর ইউনিয়নের গনটিকাদান কেন্দ্রে দু’পক্ষের মাঝে হাতা-হাতির ঘটনা ঘটে। গোপালপুর  ইউনিয়নের বরাদ্বকৃত টিকা দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য সহকারী মোঃ সাহাদাত হোসেন স্বেচ্ছাচারিতা করে অন্য এলাকার লোকজনের মাঝে  প্রদান করায় এই হাতা-হাতির ঘটনা ঘটেছে।

খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প.কল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সোবহান ঘটনাস্থল পরিদর্শন করেন।

আজ সোমবার সকালে এ ঘটনা ঘটে।সরেজমিন ও ভূক্তভোগী সুত্রে জানা গেছে, ডাসার উপজেলার গোপারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডে সাবেক (১.২.৩) গনটিকাদান কেন্দ্রে সকালে টিকা প্রদান শুরু করেন কেন্দ্র পরিদর্শন কারী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের (এইচ আই) স্বাস্থ্য সহকারী মোঃ সাহাদাত হোসেন।

তিনি স্বেচ্ছাচারিতা করে তার নিজের লোক কালকিনি পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের লোকজনের মাঝে গোপন ভাবে গোপালপুর ইউনিয়নে বরাদ্ধকৃত টিকা  প্রদান করেন।

এ ঘটনা গোপালপুর ইউনিয়নের লোকজন দেখতে পেয়ে প্রদিবাদ করেন। পরে এ নিয়ে দু’পক্ষের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে। পরে গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন মাতুব্বর এসে পরিস্থিতি নিয়ন্ত্রন আনেন।

খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প.কল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সোবহান ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

 

হাতাহাতির দৃশ্য।

 

টিকা দিতে আসা ইউসুফ বলেন, “আমাদের ইউনিয়নের বরাদ্ধকৃত টিকা স্বাস্থ্যকর্মি সাহাদাত হোসেন পৌরসভাসহ অন্য ইউনিয়নের লোকজনকে দিয়ে দিছে,এখন আমরা আমাদের টিকা পাইতেছিনা।”

এ বিষয়টি স্বাস্থ্য সহকারী সাহাদাত হোসেনকে ইউপি চেয়ারম্যান ফরহাদ হোসেন জিজ্ঞেস করলে তিনি বলেন, পৌরসভা ও অন্য ইউনিয়নের লোকজনকে টিকা দিলে সমস্যা কি ? গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেন বলেন, আমাদের যে সিমিত টিকা দেয়া হয়েছে, তা যদি পৌরসভাও অন্য ইউনিয়নের লোকজনকে দেয়া হয় তাহলে আমার ইউনিয়নের জনসাধারন ঠিকমত পাবে না। তাই আমি এ বিষয় প্রতিবাদ করলে স্বাস্থ্যকর্মি আমার সাথে উল্টো তর্ককরে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প.প.কল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সোবহান বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছি। গোপালপুর ইউনিয়নের টিকা অন্য এলাকার লোকজনের মাঝে দেয়া হয়েছে। তবে গোপালপুরের জনগনের মাঝে যাতে টিকা দিতে পারে তার ব্যবস্থা করা হবে।

 

নিউজরুম বিডি২৪।