ঢাকাবুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৮:৩২
আজকের সর্বশেষ সবখবর

সংকটে-সংগ্রামে বঙ্গবন্ধুকে সাহস যুগিয়েছেন বঙ্গমাতা।

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
আগস্ট ৮, ২০২১ ২:০১ অপরাহ্ণ
পঠিত: 4 বার
Link Copied!

 

 

“পর্দার অন্তরালে থেকে সংকটে-সংগ্রামে বঙ্গবন্ধুকে শক্তি ও সাহস যুগিয়েছেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব।”

 

 

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে রবিবার (৮ আগস্ট) বনানী কবরস্থানে তাঁর সমাধিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন , পর্দার অন্তরালে থেকে সংকটে-সংগ্রামে বঙ্গবন্ধুকে প্রেরণা, শক্তি ও সাহস যুগিয়েছেন বেগম ফজিলাতুন নেছা মুজিব।

 

ADVERTISEMENT

তিনি শুধু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ছিলেন না, তিনি ছিলেন তাঁর সারাজীবনের সহযোদ্ধা।

ওবায়দুল কাদের আরও বলেন, বিশ শতকের অন্যতম সেরা বাঙালি নারী বেগম মুজিব। এ এছাড়াও যুদ্ধকালীন সময়ে কিভাবে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব শেখ মুজিবুর রহমানকে সাহস যুগিয়েছেন এবং তাঁর পাশে ঢাল হিসেবে দাঁড়িয়ে ছিলেন সে বিষয়ে আলোকপাত করেন।

 

ADVERTISEMENT

রবিবার সকাল ৯টায় প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বঙ্গমাতার সমাধিতে  ফুল দিয়ে শ্রদ্ধা জানান ওবায়দুল কাদের।  পরে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা জানান তিনি। এসময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম প্রমুখ।

এছাড়াও পরবর্তীতে কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের সহযোগী বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদন পর্ব শেষে বনানী কবরস্থান মসজিদে আয়োজিত ১৫ আগস্টে নিহতদের স্মরণে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ গ্রহণ করেন আওয়ামী লীগের নেতারা।

 

 

 

 

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x