ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:৫৪
আজকের সর্বশেষ সবখবর

গণটিকা দিতে রাজধানীতে কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়।

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
আগস্ট ৮, ২০২১ ৩:৫৪ অপরাহ্ণ
পঠিত: 53 বার
Link Copied!

 

গণটিকা শুরুর দ্বিতীয় দিনে কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়।

 

করোনা ভাইরাসের সংক্রমণ কমানোর লক্ষ্যে সরকার ঘোষিত গণটিকা কর্মসূচি শুরু হয় গতকাল। টিকা গ্রহণের দ্বিতীয় দিনেই রাজধানীতে কেন্দ্রগুলোতে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। ভোর থেকেই দীর্ঘ লাইনে অপেক্ষা করছেন টিকা নিতে আগ্রহী ২৫ বছরের অধিক বয়স্ক নারী ও পুরুষরা ।

সকাল ৯ টা থেকে টিকাদান কর্মসূচি শুরু হলেও বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায় ভোর ছয়টা থেকে কেন্দ্রগুলোতে মানুষ লাইনে দাড়িয়েছেন। দীর্ঘ প্রায় তিন থেকে চার ঘণ্টা অপেক্ষার পর টিকা নিতে পারছেন।

করোনার সংক্রমণ এর প্রথম দিকে মানুষ টিকা নিতে এত আগ্রহী না থাকলেও বর্তমান পরিস্থিতি বিপরীত। দেশে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় মানুষ কিছুটা শঙ্কায় আছেন।

 

 

সারাদেশে ২৫ বা তদূর্ধ্ব জনগোষ্ঠী, নারী, শারীরিক প্রতিবন্ধী এবং দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের মানুষকে প্রাধান্য দিয়ে শনিবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে করোনার গণটিকাদান কর্মসূচি শুরু হয়েছে, যা চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত।

 

এই ক্যাম্পেইনের আওতায় দেশের ৪ হাজার ৬০০টি ইউনিয়নে, ১ হাজার ৫৪টি পৌরসভায় এবং সিটি করপোরেশন এলাকার ৪৩৩টি ওয়ার্ডে একযোগে টিকা দেওয়া হচ্ছে। এতে ৩২ হাজার ৭০৬ জন কর্মী ও ৪৮ হাজার ৪৫৯ জন স্বেচ্ছাসেবী কাজ করছেন।

 

টিকা নিতে এসে দীর্ঘ লাইন এর কারণে কিছুটা বিলম্ব হলেও প্রত্যেকেই টিকা নিতে পারছেন। টিকা দেওয়ার ব্যাপারে শারীরিক প্রতিবন্ধী, বীর মুক্তিযোদ্ধা এবং বয়স্কদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হচ্ছে।টিকাকেন্দ্রের কর্মকর্তাদের সাথে আলাপে এ তথ্য জানা যায়।