ঢাকাবুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:২১
আজকের সর্বশেষ সবখবর

ষড়যন্ত্রকারী-সুবিধাবাদীদের প্রতি সজাগ দৃষ্টি রাখতে হবে _বাহাউদ্দীন নাছিম।

মামুন অর রশিদ (ডেস্ক ঢাকা)
আগস্ট ৫, ২০২১ ৯:০৭ অপরাহ্ণ
পঠিত: 8 বার
Link Copied!

 

 

  • ষড়যন্ত্রকারী-সুবিধাবাদীদের প্রতি সজাগ থাকতে হবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম  বাহাউদ্দীন নাছিম। 

 

বৃহস্পতিবার (৫ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ‘ বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২ তম জন্মশতবার্ষিকী’র এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দীন নাছিম বলেন,  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আমরা রক্ষা করতে পারি নি। এটা আমাদের ব্যর্থতা। জাতির জনকের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে খুনিদের বিচার হয়েছে। কিন্ত ষড়যন্ত্রের সঙ্গে যারা জড়িত ছিলো তাদের ইতিহাস বাংলাদেশ মানুষের জানার অধিকার রয়েছে।

 

ADVERTISEMENT

এই ইতিহাস যতদিন না উন্মুক্ত হবে, বাংলাদেশের মানুষ পরিস্কারভাবে জানতে না পারবে, ততদিন ষড়যন্ত্রকারী, সুবিধাবাদীদের অপতৎপরতা চলতেই থাকবে। এদের বিষয়ে আমাদের সজাগ থাকতে হবে।

 

কৃষিবিদ নাছিম বলেন, জাতি পিতাকে হত্যাকাণ্ডের পর যারা প্রতিবাদ করতে পারেনি।  যারা বিশ্ববাসীর কাছে বাঙালি জাতিকে কাপুরুষের জাতি হিসেবে যে কালিমা লেপন করে দিয়েছিলো। আমরা সেই কালিমা থেকে বেড়িয়ে আসতে সক্ষম হয়েছি, শুধুমাত্র জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনার কারণে। বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে।

 

আগস্ট মাস আসলে নানামুখী ষড়যন্ত্র হয় জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন,যখনই আগস্ট আসে, তখনই ষড়যন্ত্রের নানান ডালপালা গজাতে থাকে। যেকোনো মূল্যেই ষড়যন্ত্রকারীদের মূলোৎপাটন করতে হবে, শেকড় উপড়ে ফেলতে হবে।  যাতে বাঙালি জাতি গণতান্ত্রিক অধিকার,  মুক্তিযুদ্ধের আদর্শ, অসাম্প্রদায়িক বাংলাদেশকে সুবিধাবাধীদের হাত থেকে রক্ষা করতে হবে। স্বার্থপর, যারা সময় বুঝে মাথা জাগায়, দুঃসময়ে কচ্ছপের মত লুকিয়ে বেড়ায় তাদের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে।

 

ADVERTISEMENT

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল প্রসঙ্গে তিনি বলেন, প্রিয় নেতা শেখ কামাল, জাতির পিতার আদর্শ ধারণ করতে হয় তিনি আমাদের শিখিয়ে গেছেন। তিনি ছাত্র জীবনে আদর্শিক ছিলেন। তিনি জাতির পিতার সন্তান হয়েও সাধারণ মানুষের মত চলাচল  করতেন। তিনি কাজ করতে ভালোবাসতেন। একসঙ্গে ক্রীড়া, শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতির তিনি শুধু সংগঠকই ছিলেন না, ছিলেন পৃষ্ঠাপোষকও। তিনি ক্রীড়া সংগঠক হিসেবে বাংলাদেশে আধুনিক ফুটবলের জনক ছিলেন।

 

আমরা শেখ কামালের মত সাহসী নেতা চাই। শেখ কামালের মত সাহসী যোদ্ধা চাই। শেখ কামালের মত আদর্শবান মানুষ চাই। সৎ মানুষ চাই। সৎ-সাহসী মানুষের নেতৃত্বেই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার আওয়ামী লীগ বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে বলেও যোগ করেন আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

 

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তৃতা করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ,  আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল এমপি,  ডা. দিলীপ কুমার রায়,  যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল, মহিউদ্দিন মহি,  দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজসহ অন্যরা।

 

 

 

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x