ঢাকাবুধবার, ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৩২
আজকের সর্বশেষ সবখবর

” টিকা ছাড়া চলাফেরা শাস্তি” বক্তব্যের এ অংশটুকু প্রত্যাহার করলেন মন্ত্রী।

মামুন অর রশিদ (ঢাকা )
আগস্ট ৪, ২০২১ ৭:৪০ অপরাহ্ণ
পঠিত: 44 বার
Link Copied!

 

 

আঠারো বছরের ঊর্ধ্বে টিকা ছাড়া কেউ ঘরের বাইরে বের হলে তাকে শাস্তি পেতে হবে’, এই বক্তব্য প্রত্যাহার করে নিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

 

বুধবার (৪ আগস্ট) মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা সুফি আব্দুল্লাহিল মারুফের পাঠানো বিবৃতিতে মন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের বিষয়টি জানানো হয়েছে।

 

এতে বলা হয়, ১৮ বছরের ঊর্ধ্বে সব নাগরিককেই পর্যায়ক্রমে ভ্যাকসিনের আওতায় আনা হবে।
“তবে ’১১ আগস্টের পর টিকা নেওয়া ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ বাইরে বের হতে পারবে না’ মর্মে বিভিন্ন গণমাধ্যমে মন্ত্রীর যে বক্তব্য প্রচার হচ্ছে,
বক্তব্যের সে অংশটুকু প্রত্যাহার করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। ”

 

করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে আগের দিন ১২ মন্ত্রী এবং ১৬ সচিবের ভার্চ্যুয়াল মিটিংয়ের পর সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে ব্রিফিং করেন সভার সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক।

 

ওই ব্রিফিংয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, ১১ আগস্ট থেকে ১৮ বছরের ওপরের কোনো মানুষ ভ্যাকসিন ছাড়া মুভমেন্ট করলে সেটিকে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে বিবেচনা করা হবে। রাস্তাঘাটে, গাড়িঘোড়ায়, মোটরসাইকেল, বাইকেল, টেম্পু, বাস, ট্রেনে হোক চলাচল করলে টিকা নেওয়া থাকতে হবে।

 

আমরা সেই সুযোগ করে দিচ্ছি। আমরা অগ্রাধিকার দিচ্ছি। গ্রামে গ্রামে ভ্যাকসিন আমরা পৌঁছে দিচ্ছি। কেউ বলতে পারবে না ভ্যাকসিন পাইনি।

আইন না মানলে অধ্যাদেশ জারি করে হলেও শাস্তি দেওয়ার ক্ষমতা বিভিন্ন লেভেলে দেওয়া হতে পারে। যদি আবেদন-নিবেদনে কাজ না হয়। মাস্ক না পরলে, স্বাস্থ্যবিধি না মানলে কঠোর অবস্থানে যাব।