ঢাকারবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ভোর ৫:৩৩
আজকের সর্বশেষ সবখবর

চলমান বিধি-নিষেধ চলবে ১০ আগস্ট পর্যন্ত।

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
আগস্ট ৩, ২০২১ ৩:৫৮ অপরাহ্ণ
পঠিত: 4 বার
Link Copied!

 

 

  • চলমান বিধি-নিষেধ চলবে ১০ আগস্ট পর্যন্ত

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণের লক্ষ্যে সরকার কর্তৃক আরোপিত কঠোর লকডাউন বলবৎ থাকবে আগামী ১০ আগস্ট পর্যন্ত।আজ (০৩ আগস্ট) মঙ্গলবার, সচিবালয়ে সরকারের শীর্ষ পর্যায়ের বৈঠক শেষে ব্রিফিংয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করেন।
এ সময় সংবাদ সম্মেলনে উপস্হিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক ও মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

 

ADVERTISEMENT

মন্ত্রী বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের লক্ষ্যে সরকারের আরোপিত কঠোর লকডাউন আগামী ১০ আগস্ট পর্যন্ত চলবে। ১১ই আগস্ট থেকে দোকানপাট অফিস-আদালত ও গণপরিবহন সীমিত পরিসরে চালু হবে।তবে এর আগেই সকল কর্মজীবী মানুষকে করোনাভাইরাস প্রতিরোধী টিকা গ্রহণের আওতায় আনতে হবে।

 

ADVERTISEMENT

টিকা গ্রহণের পরিকল্পনার ব্যাপারে মন্ত্রী বলেন,
৭ আগস্ট থেকে সারাদেশের ১৪ হাজার কেন্দ্রে টিকা দেওয়া হবে। ৭ থেকে ১০ আগস্ট, তিনদিনের মধ্যে ১ কোটি কর্মজীবী মানুষ টিকা পাবেন। কোনও শ্রমজীবী মানুষ টিকা গ্রহণ না করে কর্মস্থলে যেতে পারবে না, দোকানদার দোকান খুলতে পারবে না, চালক গাড়ি চালাতে পারবে না।
তিনি আরো বলেন, টিকা প্রদানের ক্ষেত্রে পঞ্চাশোর্ধ্ব দোকানদার, গণপরিবহনের চালক, সহকারী ও কন্ট্রাক্টররা
অগ্রাধিকার পাবে।

 

 

ঈদুল আযহা উপলক্ষে ৮ দিন কঠোর লকডাউন শিথিল রাখার পর। গত ২৩ জুলাই থেকে পুনরায় বহাল করা হয় কঠোর লকডাউন। যা আগামী ৫ ই আগস্ট মধ্যরাতে শেষ হওয়ার কথা ছিল। মন্ত্রিপরিষদের ঘোষণা অনুযায়ী ১০ ই আগস্ট পর্যন্ত লকডাউন বহাল থাকবে এরপরে সীমিত আকারে খুলে দেওয়া হবে গণপরিবহন অফিস-আদালত ও দোকানপাট।

 

 

  • নিউজরুম বিডি২৪।

 

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x