ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১৯
আজকের সর্বশেষ সবখবর

বিধিনিষেধ বাড়ছে আরো সাত দিন, চূড়ান্ত সিদ্ধান্ত মঙ্গলবার

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
আগস্ট ২, ২০২১ ৪:০৮ অপরাহ্ণ
পঠিত: 37 বার
Link Copied!

 

 

  • বিধিনিষেধ বাড়ছে আরো সাত দিন, চূড়ান্ত সিদ্ধান্ত মঙ্গলবার

 

দেশের করোনা সংক্রমণের চলমান পরিস্থিতি এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সুপারিশের ভিত্তিতে চলমান লকডাউন আরো সাত দিন বাড়ানোর সিদ্ধান্ত আসছে। আগামীকাল মঙ্গলবার আন্তঃমন্ত্রণালয় সভায় চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানা গেছে।

আগামীকাল মঙ্গলবার কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভা ডেকেছে সরকার।সভায় ১২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী, ১৬ জন সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহাপরিদর্শক, বিভিন্ন গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআর পরিচালকসহ সংশ্লিষ্টরা অংশ নেবেন।

 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে আগামীকাল মঙ্গলবার (৩ আগস্ট) বেলা ১১টায় অনলাইনে এ সভা অনুষ্ঠিত হবে।

 

মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, চলমান বিধি-নিষেধ শেষে নতুন করে বিধি-নিষেধের আওতায় সরকারি-বেসরকারি অফিস সীমিত পরিসরে খুলবে। আর গণপরিবহন সীমিত পরিসরে চালু করা হতে পারে। রপ্তানিমুখী শিল্প-কলকারখানা চালু রাখা হবে।

 

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ করে স্বাস্থ্য অধিদফতর। গত ৩০ জুলাই স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম বলেন, আমরা আরও ১০ দিন বিধি-নিষেধ বাড়ানোর সুপারিশ করেছি।

 

তিনি জানান, যেভাবে সংক্রমণ বাড়ছে অবস্থা খুবই খারাপ হবে এতে কোনো সন্দেহ নেই। এসব বিবেচনাতেই আমরা বিধি-নিষেধ বাড়ানোর সুপারিশ করেছি। ’

 

স্বাস্থ্য অধিদপ্তরের সুপারিশের বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গত ৩১ জুলাই জানান, বিষয়টি আমাদের বিবেচনায় আছে। সবকিছুর সমন্বয়ে সিদ্ধান্ত জানানো হবে।৩ অথবা ৪ আগস্ট আাপনারা জানতে পারবেন।

 

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, পরিস্থিতি বিবেচনা করে সবার সঙ্গে আলাপ-আলোচনা করে বিভিন্ন প্রস্তাব আছে, সেগুলো বিবেচনা করে কীভাবে করলে এ সংক্রমণ নিয়ন্ত্রণ করতে পারি, সেটি আমাদের মূললক্ষ্য। অপরিহার্য কাজগুলো খোলা রাখার ব্যাপারে অবশ্যই বিবেচনা করা হবে।

 

ঈদুল আযহার পূর্বে ৮দিন শিথিল থাকার পরে গত ২৩ জুলাই কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। যা আগামী ৫ আগস্ট মধ্যরাতে শেষ হওয়ার কথা রয়েছে। কিন্তু দেশে চলমান করোনা পরিস্থিতির বিবেচনায় এবং স্বাস্থ্য মন্ত্রণালয় সুপারিশের ভিত্তিতে কঠোর বিধিনিষেধ পুনরায় বাড়ানোর আভাস পাওয়া যাচ্ছে। আগামীকাল মঙ্গলবার আন্তঃমন্ত্রণালয় সভায় চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

 

 

  • নিউজরুম বিডি২৪