ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ১:৪৮
আজকের সর্বশেষ সবখবর

প্রতারক বহুরূপী ডঃ ঈশিতা গ্রেফতার।

তাসকিয়া তাবাস্সুম। (ডেস্ক ঢাকা)।
আগস্ট ২, ২০২১ ১:১৭ পূর্বাহ্ণ
পঠিত: 50 বার
Link Copied!

 

 

বহুরূপী ঈশিতা গ্রেফতার

রাজধানীর মিরপুর ১ থেকে সহযোগী শহিদুল ইসলাম সহ বিভিন্ন সময় নিজেকে বিগ্রেডিয়ার জেনারেল কিংবা গবেষক, কূটনৈতিক পরিচয় দেওয়া বহুরূপী ইশরাত রফিক ঈশিতাকে অভিনব কায়দায় বিভিন্ন ধরনের প্রতারণার অভিযোগে গ্রেফতার করে র‍্যাব ।

 

র‍্যাব জানায়, ঈশিতা (৩৪) নিজেকে চিকিৎসা বিজ্ঞানী ও গবেষক, বিশিষ্ট আলোচক, ডিপ্লোম্যাট, ব্রিগেডিয়ার জেনারেল ও বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে পরিচয় দিতেন।

 

 

রোববার রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঈতিশাকে গ্রেপ্তারের পর সংস্থাটির লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান,

ফিলিপাইনের একটি ওয়েবসাইট (IPC.Phil.com) থেকে ৪০০ ডলারের বিনিময়ে সামরিক বাহিনীর ‘ব্রিগেডিয়ার জেনারেল’ পদ গ্রহণ করেন ঈশিতা , যার সত্যতা ও যথার্থতা পাওয়া যায়নি।

 

ঈশিতা ইন্টারন্যাশনাল পুলিশ অর্গানাইজেশন ও কাউন্টার ক্রাইম ইন্টেলিজেন্স অর্গানাইজেশনের সদস্য দাবি করে ভুয়া প্রচারণা করতেন।

 

এমপিএইচ, এমডি, ডিওসহ ভুয়া বিশেষজ্ঞ ডিগ্রি ব্যবহার এবং ক্যান্সার বিশেষজ্ঞের ভুয়া মতবাদ প্রচার করেন তিনি।

করোনাকালে দুই দফায় ৬০ জন চিকিৎসককে সেমিনারের মাধ্যমে প্রশিক্ষণ ও সনদ দেন এই ভুয়া বিশেষজ্ঞ চিকিৎসক। চিকিৎসকদের থেকে জনপ্রতি তিন থেকে চার হাজার টাকা নেওয়ার অভিযোগ আসে তার বিরুদ্ধে।

 

জব্দকৃত মালামাল।

 

রোববার সকালে রাজধানীর শাহআলী থানার মিরপুর-১ থেকে সহযোগী শহিদুল ইসলামসহ (২৯) ঈশিতাকে গ্রেপ্তার করা হয়।

 

এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় ভুয়া আইডি কার্ড, ভুয়া ভিজিটিং কার্ড, ভুয়া সিল, ভুয়া সনদ, প্রত্যয়নপত্র, পাসপোর্ট, ল্যাপটপ, ৩০০ পিস ইয়াবা, ৫ বোতল বিদেশি মদ ও মোবাইল।

 

জিজ্ঞাসাবাদের পর র‌্যাব জানায়, ঈশিতা ময়মনসিংহের একটি বেসরকারি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস (২০০৫-০৬) পাস করেন।

২০১৪ সালে চিকিৎসক হিসেবে যোগ দেন মিরপুরের একটি বেসরকারি হাসপাতালে।শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে চাকরিচ্যুত হন চার মাসের মাথায়।

 

বিভিন্ন সময় ভুয়া পরিচয়ে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগ আসে তার বিরুদ্ধে। উপযুক্ত প্রমাণ ও অভিযোগের ভিত্তিতেই বহুরূপী ঈশিতাকে গ্রেফতার করে র‍্যাব।

 

নিউজরুম বিডি২৪।