ঢাকারবিবার, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:২৪
আজকের সর্বশেষ সবখবর

মতলব দক্ষিণে ড্রেজার মালিককে অর্ধলক্ষ টাকা অর্থদণ্ড।

চয়ন ঘোষ, মতলব দক্ষিণ (চাঁদপুর) প্রতিনিধি।
আগস্ট ১, ২০২১ ১২:৫৩ অপরাহ্ণ
পঠিত: 40 বার
Link Copied!

 

 

  • মতলব দক্ষিণে ড্রেজার মালিককে অর্ধলক্ষ টাকা অর্থদণ্ড, সংযোগ বিছিন্ন।

 

চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলাস্থ নায়েরগাঁও উত্তর ইউনিয়নের দক্ষিণ বাড়ৈগাঁও গ্রামে ড্রেজারের মাধ্যমে কৃষি জমি হতে অবৈধ ভাবে বালু উত্তোলনের অপরাধে ড্রেজার মালিক মজিবুর রহমানকে ভ্রাম্যমান আদালতের আওতায় অর্ধলক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

গত ৩১ জুলাই রোজ শনিবার দুপুরে অবৈধ ড্রেজার স্থাপনা উচ্ছেদ ও ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রট সেটু কুমার বড়ুয়া।

 

 

অভিযান সূত্রে জানা যায় যে, উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের আশ্বিনপুর গ্রামের হাজীবাড়ির মসজিদ সংলগ্ন কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের জন্য ড্রেজারের মালিককে খুঁজে না পাওয়ায় ড্রেজারের পাইপ কুপিয়ে বিনষ্ট ও সকল সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় অভিযুক্তদের ভ্রাম্যমান আদালতে জরিমানা ও সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

 

অতঃপর জরিমানা ধার্যকৃত ড্রেজার মালিক মজিবুর রহমান মুচলেকা প্রদান করেন যে ভবিষ্যতে এধরনের কোন অবৈধ কাজ করবেন না।

এসময় অভিযানে সহযোগিতা প্রদান করেন মতলব দক্ষিণ থানা পুলিশের সদস্যগণ।

 

সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রট সেটু কুমার বড়ুয়া বলেন, কৃষিজ উন্নয়নে বাঁধা সৃষ্টি করে এরূপ কাজ থেকে বিরত থাকুন। উপজেলার ফসলি জমি রক্ষার্থে উপজেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

 

  • নিউজরুম বিডি২৪