ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১৩
আজকের সর্বশেষ সবখবর

১ আগস্ট থেকে খুলছে রপ্তানিমুখী শিল্প কলকারখানা।

তাসকিয়া তাবাস্সুম। (ডেস্ক ঢাকা)।
জুলাই ৩০, ২০২১ ৭:১৫ অপরাহ্ণ
পঠিত: 87 বার
Link Copied!

 

চলমান কঠোর লকডাউন এর মাঝেই আগামী ১লা অগাস্ট থেকে রপ্তানিমুখী সকল শিল্প-কলকারখানা চালু করার ঘোষণা দিয়েছে সরকার।

 

শুক্রবার ৩০ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক ঘোষণায় এই সিদ্ধান্ত জানানো হয়। ঘোষণা অনুযায়ী আগামী ১লা আগস্ট ভোর থেকে রপ্তানিমুখী সকল শিল্প-কলকারখানা খোলা হবে।

করোনা মহামারীর সংক্রমণ রোধে ঈদের পর ২৩ জুলাই থেকে কঠোর লকডাউনের ঘোষণা দেয় সরকার। পূর্বের লকডাউনে শিল্প-কলকারখানা খোলা থাকলেও, এবারের লকডাউন ছিল ব্যতিক্রম।

বিধিনিষেধের আওতায় সকল রপ্তানিমুখী শিল্প কারখানাও বন্ধ ঘোষণা করা হয়। পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ৫ আগস্ট পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।

তবে চলমান বিধিনিষেধের ফলে শিল্প কারখানা বন্ধ থাকায় পোশাক শিল্প খাত বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতির সম্মুখীন হচ্ছে। ব্যাবসায়িক নেতারা শিল্প কারখানা চালু করার দাবিতে বেশ কয়েকবার সরকারের নিকট অনুরোধ জানায়।

গত বৃহস্পতিবার (২৯ জুলাই) ব্যবসায়ী নেতারা সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে প্রধানমন্ত্রীর কাছে এই দাবি জানিয়েছেন।

এরই ধারাবাহিকতায় মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক শিল্প-কলকারখানা খুলে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব সচিব, সশস্ত্র বাহিনীর বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং বিভাগীয় কমিশনারদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

 

নিউজরুম বিডি২৪।