ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৭
আজকের সর্বশেষ সবখবর

১০ মিনিট সময় চেয়ছেন মেয়র আতিকুল ইসলাম।

মামুন অর রশিদ (ডেস্ক ঢাকা)।
জুলাই ৩০, ২০২১ ১০:৪৬ পূর্বাহ্ণ
পঠিত: 85 বার
Link Copied!

 

১০ মিনিট সময় চেয়ছেন মেয়র আতিকুল ইসলাম।

 

এডিস মশা  (ডেঙ্গু)  নিয়ন্ত্রণে নগরবাসীর কাছে সপ্তাহের প্রতি শনিবার ১০ মিনিট করে সময় চেয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন- ডিএনসিসি’র মেয়র মো. আতিকুল ইসলাম।

 

বুধবার (২৮ জুলাই) মিরপুরে এডিশ মশা নিধন চিরুনি অভিযান শেষে মেয়র আতিকুল ইসলাম  বলেন , প্রতি শনিবার সকাল ১০টা থেকে ১০টা ১০ মিনিট পর্যন্ত নগরবাসী যদি একযোগে নিজ নিজ বাসা পরিষ্কার করেন, তাহলে আমার বিশ্বাস— ডেঙ্গু থেকে আমরা নিস্তার পেতে পারি।

 

তিনি বলেন, ‘সারা ঢাকায় ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। আমি চাই, নগরবাসী নিজেরা সচেতন হোক। সবাই যদি তার নিজ বাড়ি এবং তার বাসার আঙ্গিনা পরিষ্কার করেন, তাহলে আমরা নিস্তার পাবো।’

 

আতিকুল ইসলাম বলেন,  ‘ডেঙ্গু নিয়ন্ত্রণের জন্য আমরা নিয়মিত ভ্রাম্যমাণ আদালত এবং চিরুনি অভিযান পরিচালনা করছি। আমাদের কর্মীরাও কাজ করছেন। আমি মনে করি, নিজ বাসার আঙ্গিনা যদি পরিষ্কার না থাকে, তাহলে ডেঙ্গু নিয়ন্ত্রণে আনা কঠিন হবে।’

 

ডিএনসিসির মেয়র বলেন,  ‘আমি মানুষকে সচেতন করতে চাই। নগরবাসীর সবাই যদি এই কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেন তাহলে আমরা সফল হবো।’ আগামী শনিবার থেকে প্রতি শনিবার এই কর্মসূচি চলবে বলেও জানান ডিএনসিসি মেয়র।
মেয়র আতিকুল ইসলাম বলেন, শনিবার  সকাল ১০ টা থেকে ১০ মিনিট পর্যন্ত প্রত্যেকে যে যার অবস্থানে থেকে আমরা আমাদের বাড়ির আঙিনার এডিস মশা  জন্মানোর সম্ভব্য স্থান গুলো পরিষ্কার করব।

 

আমি আমার বাসা পরিষ্কার করব আপনি আপনার বাসা পরিষ্কার করবেন। এই কার্যক্রমের সকলের অংশগ্রহণ আহ্বান করেন মেয়র আতিকুল ইসলাম।

 

নিউজরুম বিডি২৪