ঢাকাবুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:৫৮
আজকের সর্বশেষ সবখবর

করোনা প্রতিরোধক টিকার বয়সসীমা ২৫ করা হলো।

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
জুলাই ২৯, ২০২১ ৫:১৫ অপরাহ্ণ
পঠিত: 96 বার
Link Copied!

 

 

  • করোনা প্রতিরোধক টিকার সরকার ঘোষিত বয়স সীমা ফের এক ধাপ কমানো হলো।

 

আজ ২৯ জুলাই বৃহস্পতিবার থেকে করোনা টিকা গ্রহণের বয়সসীমা ২৫ বছর বয়স্ক নাগরিকদের জন্য উন্মুক্ত করা হলো। অর্থাৎ সুরক্ষা অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে ২৫ বছর বয়স্করাও এখন থেকে টিকা নিতে পারবেন।

 

স্বাস্থ্যমন্ত্রনালয় কর্তৃক সর্বপ্রথম ৫৫ কিংবা তদূর্ধ্ব বয়সসীমার ব্যক্তিদের জন্য করোনাভাইরাস প্রতিরোধী টিকাদান কর্মসূচি শুরু হয়। পরে দ্বিতীয় দফায় বয়সসীমা কমিয়ে ৪০ বা তদূর্ধ্ব করা হয়। সেখান থেকে কমিয়ে তৃতীয় দফায় করা হয় ৩৫ বছর। এরপর চতুর্থ দফায় বয়স ৩০ বছরে নামিয়ে আনা হয়।সর্বশেষ ২৫ বছর বা তদূর্ধ্ব বয়সীদের জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন উন্মুক্ত করা হলো।

 

গত ১৫ জুলাই স্বাস্থ্যমন্ত্রী জানান, ‘জাতীয় কারিগরি পরামর্শক কমিটি টিকার জন্য নিবন্ধনের বয়সসীমা ১৮ বছর পর্যন্ত করার সুপারিশ করেছে। আমরা চিন্তা করছি টিকার জন্য বয়সসীমা আরও কমিয়ে আনা যায় কিনা। এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গেও আলাপ হয়েছে। উনারও একটা নির্দেশনা আছে। আমাদের টেকনিক্যাল কমিটিও জানিয়েছে, ১৮ বছর এবং তার ঊর্ধ্বে টিকা দেওয়া যায় কিনা।’

 

এর পূর্বে গত ১২ ‍জুলাই কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি সর্বোচ্চ সংখ্যক মানুষকে দ্রুত টিকার আওতায় নিয়ে আসতে বয়সসীমা ১৮ বছরে কমিয়ে আনতে সুপারিশ করেন।

 

করোনা ভাইরাসের সংক্রমণ কমানোর লক্ষ্যে যত দ্রুত সম্ভব দেশের জনগণকে টিকা আওতায় আনা প্রচেষ্টা চালাচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় টিকা গ্রহণের বয়সসীমা আরো এক ধাপে কমানো হলো।

 

 

  • নিউজরুম বিডি২৪