ঢাকাবুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১১
আজকের সর্বশেষ সবখবর

আগামী ১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ থাকবে।  

নিউজরুম বিডি২৪
জুলাই ২৮, ২০২১ ৫:০০ অপরাহ্ণ
পঠিত: 140 বার
Link Copied!

 

 

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে চলছে কঠোর লকডাউন, চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত।

এই লকডাউন এর মাঝে দেশের অর্থনৈতিক অবস্থা সচল রাখার জন্য স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা হয়েছে ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলো।

তবে এবার ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান খোলা রাখার ব্যাপারে সিদ্ধান্ত জানিয়েছেন বাংলাদেশ ব্যাংক।

সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় আগামী ১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ থাকবে।

 

বাকি তিন দিন (২, ৩ ও ৫ আগস্ট) ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত।

বুধবার (২৮ জুলাই) এ বিষয়ে একটি সার্কুলার জারি করেন বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপার ভিশন বিভাগের মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলাম।

সার্কুলারটি দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, করোনাভাইরাস জনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় ১ ও ৪ আগস্ট সকল তফসিলি ব্যাংক বন্ধ থাকবে।

তবে ২, ৩ ও ৫ আগস্ট ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাংক খোলা রাখা যাবে বেলা ৪টা পর্যন্ত।

কঠোর বিধি-নিষেধের মধ্যে ব্যাংক খোলার বিষয়ে ১৩ জুলাই জারিকৃত সার্কুলারে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সেই নির্দেশনা অপরিবর্তিত থাকবে।

এই লকডাউন এর মাঝে দেশের অর্থনৈতিক অবস্থা সচল রাখার জন্য স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা হয়েছে ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলো। তবে এবার ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান খোলা রাখার ব্যাপারে সিদ্ধান্ত জানিয়েছেন বাংলাদেশ ব্যাংক।

 

নিউজরুম বিডি২৪।