মতলব দক্ষিণে লকডাউনে যৌথ অভিযানে অর্থদণ্ড সহ আটক ৫ – News Room bd24
ঢাকামঙ্গলবার , ২৭ জুলাই ২০২১

মতলব দক্ষিণে লকডাউনে যৌথ অভিযানে অর্থদণ্ড সহ আটক ৫

চয়ন ঘোষ, মতলব দক্ষিণ (প্রতিনিধি)।
জুলাই ২৭, ২০২১ ৪:৫০ অপরাহ্ণ
Link Copied!

 

  • মতলব দক্ষিণে করোনা সংক্রমণ প্রতিরোধে যৌথ অভিযানে, অর্থদণ্ড সহ আটক ৫

দেশব্যাপী করোনা সংক্রমণের হার দ্রুত বেড়ে যাওয়ায় সমগ্র দেশের ন্যায় চাঁদপুর জেলার মতলব দক্ষিণে উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ১০টায় জনপ্রতিনিধি ও বাজার কমিটির সমন্বয়ে মতলব বাজার ও নারায়নপুর বাজারে যৌথ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সরকারি কঠোর বিধি-নিষেধ ও লকডাউন শর্ত অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার অপরাধে ১২ জনকে মোট ২৭ হাজার ৫শ ৩০ টাকা অর্থদন্ড প্রদান ও ৫ জনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত।

 

আজ ২৭ জুলাই রোজ মঙ্গলবার যৌথ অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফাহমিদা হকের নেতৃত্বে এ অর্থদন্ড প্রদান করা হয়।

 

মতলব পৌর বাজার ও নারায়নপুর বাজারে যৌথ অভিযান চলাকালে বিভিন্ন জায়গায় স্বাস্থ্যবিধি অনুসরণ না করা, বাজারস্থ এলাকায় লকডাউন অমান্য করে ব্যবসায় প্রতিষ্ঠান খোলা রাখা ও আড্ডা দেওয়ার অপরাধে মোবাইল কোট পরিচালনা করা হয়।

সরকারি স্বাস্থ্যবিধি প্রতিপালন ও লকডাউন নির্দেশনা অমান্য করায় ১২জনকে মোট ২৭হাজার ৫শ ৩০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযান চলাকালে বাজার কমিটির মাধ্যমে বেশ কিছু দোকানে তালা মারা হয়েছে।

একাধিক বার সতর্ক করা সত্ত্বেও লকডাউন অমান্য করে মতলব বাজারে যে সকল কাপড় ব্যবসায়ী এবং টেইলর দোকান খুলেছে তাদের মধ্যে ৫ জনকে মতলব দক্ষিণ থানা পুলিশ কর্তৃক আটক করা হয়েছে।

এসময় অভিযানে অংশ নেন, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম, সার্বিক সহযোগিতায় ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর টহল টীম ও মতলব দক্ষিণ থানার এসআই রুহুল আমিন সঙ্গীয় ফোর্স সহ আনসার বাহিনীর সদস্যবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফাহমিদা হক বলেন, প্রাণঘাতী করোনা প্রতিরোধে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করা হচ্ছে। জরুরী প্রয়োজন ব্যতীত কেউ বাইরে অযথা ঘোরাফেরা করবেন না। যারা লকডাউন নির্দেশনা অমান্য করে দোকান খোলা রেখেছেন তাদের অর্থদণ্ড প্রদান ও আটক করা হয়েছে। আটককৃতদের মুচলেকা গ্রহণ করে বাজার কমিটির জিম্মায় ছাড়া হবে। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে উপজেলা প্রশাসনের কঠোর অভিযান অব্যাহত থাকবে।

  • নিউজজরুম বিডি২৪

 

 

   
%d bloggers like this: