ঢাকাবুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৭:৩৭
আজকের সর্বশেষ সবখবর

সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ স্থগিত ।

লিটন পাঠান ( সিলেট প্রতিনিধি।)
জুলাই ২৬, ২০২১ ৬:৫৭ অপরাহ্ণ
পঠিত: 38 বার
Link Copied!

 

মহামারি করোনা ভাইরাসের কারণে ও কঠোর লকডাউনে সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ স্থগিত করল হাইকোর্ট।

 

সিলেটে মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আগামী ৫ আগস্ট পর্যন্ত সিলেট -৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ স্থগিত করেছেন হাইকোর্ট।

ADVERTISEMENT

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারঘোষিত চলমান কঠোর বিধিনিষেধের (লকডাউন) মধ্যে আগামী ২৮ জুলাই অনুষ্ঠিতব্য জাতীয় সংসদের সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ স্থগিত রাখার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন দাখিল করেন ।

সুপ্রিম কোর্টের ছয়জন আইনজীবী এবং সালেহ আহমেদসহ স্থানীয় সাতজন ভোটারের পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির আজ সোমবার (২৬ জুলাই) হাইকোর্টে এই রিট আবেদন দাখিল করেন।

সিলেট-৩ উপনির্বাচন নিয়ে রিট আবেদনের শুনানি ২৬ শে জুলাই সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল একক বেঞ্চে অনুস্ঠিত হয় ৷  শুনানি শেষে আগামী ৫ ই আগস্ট পর্যন্ত নির্বাচনের স্থগিত আদেশ দেন বিজ্ঞ আদালত।

এর আগে নির্বাচনে ভোটগ্রহণ স্থগিত রাখতে রবিবার প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) আইনি নোটিশ দেওয়া হয় এর পরই ওই এলাকার নির্বাচন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন এ অবস্থায় রিট আবেদনটি দাখিল করা হয়েছিল।

 

ADVERTISEMENT

উল্লেখ্য গত ১১ মার্চ সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যুতে আসনটি শূন্য হয়। নির্বাচন কমিশন (ইসি) গত ১৫ মার্চ এক বিজ্ঞপ্তিতে ওই আসন শূন্য ঘোষণা করে।

এবং গত ২ জুন ওই উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়, তফসিলে ১৪ জুলাই ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয় পরবর্তীতে ইসি ১৫ ই জুন পৃথক এক নোটিশে ভোটগ্রহণের দিন নির্ধারণ করে ২৮ জুলাই।

 

নিউজরুম বিডি২৪। 

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x