ঢাকাবৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৮:২২
আজকের সর্বশেষ সবখবর

মাদারীপুর জেলার ডাসার থানা এখন স্বতন্ত্র উপজেলা।

শরিফুল ইসলাম প্রিন্স।
জুলাই ২৬, ২০২১ ১০:৫০ অপরাহ্ণ
পঠিত: 140 বার
Link Copied!

 

মাদারীপুর জেলার ডাসার থানা এখন স্বতন্ত্র উপজেলা। 

 

২০১৩ সালে প্রতিষ্ঠিত ডাসার থানা বাংলাদেশের মাদারীপুর জেলার কালকিনি উপজেলার অন্তর্গত একটি থানা ।

আজ ২৬ জুলাই , সোমবার প্রশাসনিক পূনর্বিন্যাস সংকান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) ১১৭ তম সভায় ডাসার থানাকে সতন্ত্র   উপজেলা হিসেবে ঘোষণা করা হয় এবং মাদারীপুর জেলাকে সি-গ্রেড থেকে বি-গ্রেড  উন্নতকরণ করা হয়।

ডাসার উপজেলা ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত এবং এটি ঢাকা বিভাগের অধীন মাদারীপুর জেলার ৫ম উপজেলা।

ডাসার মাদারীপুর জেলার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত, এর পূর্ব পাশে কালকিনি উপজেলা, দক্ষিণে আগৈলঝড়া এবং পশ্চিমে কোটালিপাড়া।

২০/১১/১৭ইং এক সভায় ডাসার থানাকে উপজেলা করার কথা প্রস্তাবনা আসে, পরবর্তী  বিষয়টি নিয়ে পর্যাপ্ত পরীক্ষা-নিরীক্ষা করতে বলা হয়েছিলো।আজ ডাসার বাসীর মনের ইচ্ছা পূর্ণ হলো।

ডাসার বাসী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সাবেক যোগাযোগ মন্ত্রী বিশিষ্ট শিক্ষানুরাগী সৈয়দ আবুল হোসেনের অক্লান্ত পরিশ্রম এবং মাদারীপুর ৩ আসনের এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.আব্দুস সোবহান গোলাপের নিরালস প্রচেষ্টার প্রতি সম্মান রেখে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেন সাথে সাথে অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

এদিকে কালকিনির সর্বস্তরের জনগণ নতুন উপজেলা বাসীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং তারা মনে করেন, সাবেক যোগাযোগ মন্ত্রী বিশিষ্ট শিক্ষানুরাগী সৈয়দ আবুল হোসেনের নিরলস  প্রচেষ্টায় ডাসার থানা, উপজেলায় উন্নতকরণ করা হয়েছে।

সাথে তারা দাবী জানান, কালকিনি উপজেলা কেন্দ্রবিন্দুতে অবস্থিত দক্ষিণ বঙ্গের ঐতিহ্য অন্যতম শিক্ষাঙ্গন কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ জাতীয়করণ করার জন্য।

 

নিউজরুম বিডি২৪। 

 

x