ঢাকাবুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৩৩
আজকের সর্বশেষ সবখবর

করোনার পাশাপাশি ঢাকায় বাড়ছে ডেঙ্গুর প্রকোপ।

তাসকিয়া তাবাস্সুম। (ডেস্ক ঢাকা)
জুলাই ২৬, ২০২১ ৫:৪৪ অপরাহ্ণ
পঠিত: 36 বার
Link Copied!

 

করোনার পাশাপাশি ঢাকায় বাড়ছে ডেঙ্গুর প্রকোপ।

 

করোনা সংক্রমনের পাশাপাশি ঢাকায় বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। প্রতিদিনই নতুন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছে হাসপাতালগুলোতে।

ADVERTISEMENT

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, ঢাকার ১৭টি স্থানকে ডেঙ্গুর হটস্পট বিবেচনা করে সোমবার ২৬ জুলাই থেকে ওষুধ ছিটানোর কার্যক্রম শুরু করার জন্য ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রকে নির্দেশ দিয়েছেন

বর্তমানে করোনা মহামারীর পাশাপাশি ডেঙ্গুর প্রকোপ ভয়াবহ আকার ধারণ করেছে। অতীতের সকল রেকর্ড ভেঙে সর্বোচ্চ ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত।যার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে রাজধানী ঢাকায়।

গতকাল রোববার সচিবালয়ে ডেঙ্গু ইস্যুতে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।বৈঠকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

এ সময় স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম দুই সিটি করপোরেশনের মেয়র কে উদ্দেশ্য করে বলেন, ঢাকার ১৭ টি স্পটকে হটস্পট চিহ্নিত করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে চিহ্নিত স্থানগুলোতে ওষুধ ছিটানোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

হটস্পট চিহ্নিত ১৭ টি স্হান হলো রামপুরা, মহাখালী, মগবাজার, সিদ্ধেশ্বরী, শান্তিনগর, ক্যান্টনম্যান্ট, সেগুনবাগিচা, কাকরাইল, পল্টন, খিলগাঁও, মিরপুর, বসুন্ধরা, মুগদা, বাসাবো, সবুজবাগ, বাড্ডা ও মোহাম্মদপুর।

ADVERTISEMENT

এডিসসহ অন্যান্য মশার প্রাদুর্ভাব ও ডেঙ্গু রোগ নিয়ন্ত্রণে রোগীর নাম ঠিকানা নিয়ে আক্রান্তের বাসাসহ ওই অঞ্চল চিহ্নিত করে বিশেষ চিরুনি অভিযান চালানো হবে বলেও জানান মন্ত্রী।

এছাড়াও মন্ত্রী উদ্বেগ প্রকাশ করেন আক্রান্ত
রোগীরা সঠিক ঠিকানা দিচ্ছেনা। যার ফলে ডেঙ্গুর প্রাদুর্ভাব এর আসল স্থানগুলো চিহ্নিত করতে বিলম্ব হচ্ছে।

 

নিউজরুম বিডি২৪।

 

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x