ঢাকাবুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৩৭
আজকের সর্বশেষ সবখবর

করোনায় মৃত্যু ফের দুশতাধিক ছাড়ালো।

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
জুলাই ২৫, ২০২১ ৬:৩৭ অপরাহ্ণ
পঠিত: 110 বার
Link Copied!

 

 

  • দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২২৮ জনের মৃত্যু। মৃত ২২৮ জনের মধ্যে পুরুষ ১২৫ জন ও ১০৩ জন নারী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৯ হাজার ২৭৪  জনের।শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।

 

২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৭ হাজার ৫৮৭টি। যার মধ্যে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১১ হাজার ২৯১ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৬৪ হাজার ৬৩৫ জন।এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৪ লাখ ৫৫ হাজার ২৮১টি।২৪ ঘন্টার বিবেচনায় শনাক্তের হার ৩০.৪ শতাংশ।

 

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৮৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৯৮ হাজার ৯২৩ জন।

সুস্থতার হার ৮৫. ৭৭ শতাংশ।

 

২৪ ঘণ্টায় মৃত ২২৮ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ৬৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪০ জন, রাজশাহী বিভাগে ২১ জন, খুলনা বিভাগে ৫০ জন, বরিশাল বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ১১ জন, রংপুর বিভাগে ১৬ জন এবং ময়মনসিংহ বিভাগে ১৫ জন।

 

এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৭৪ জন, বেসরকারি ৪০ হাসপাতালে জন এবং বাড়িতে ১৪ জন মারা যান।

 

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন তিন হাজার ৭৯২ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন তিন হাজার ৫৫৪ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন দুই লাখ ৬৬ হাজার ৫২৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ১ লাখ ৮৯ হাজার ৪৩৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৭৭ হাজার ৯৩ জন।

 

২০২০ সালের ১৮ ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর থেকে আক্রান্ত এবং শনাক্তের হার ধীরে ধীরে বাড়তে থাকে। এ বছর জুলাই মাসে আক্রান্ত, শনাক্ত এবং মৃত্যুর হার সর্বোচ্চ। করোনার সংক্রমণ ও মৃত্যুর হার ঠেকাতে সরকার কর্তৃক কঠোর লকডাউন কার্যকর রয়েছে। এরই মাঝে বেড়ে চলেছে সংক্রমণ এবং মৃত্যুর হার।

 

তথ্যসূত্র স্বাস্থ্য অধিদপ্তর

 

  • নিউজরুম বিডি ২৪