ঢাকারবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ভোর ৫:১৭
আজকের সর্বশেষ সবখবর

কঠোর লকডাউন এর মাঝেও বাড়ছে করোনা সংক্রমনের হার।

জান্নাতুল ফেরদৌস (চট্টগ্রাম প্রতিনিধি।)
জুলাই ২৫, ২০২১ ১১:২৪ পূর্বাহ্ণ
পঠিত: 52 বার
Link Copied!

 

কঠোর লকডাউন এর মাঝেও বাড়ছে করোনা সংক্রমনের হার।

 

১৪ দিনের লকডাউন শেষে ঈদকে সামনে রেখে লকডাউন শিথিলের পরেই, সাধারণ মানুষের চলাচল বেড়ে যায় গনপরিবহন গুলোতে দেখা যায় ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়। স্বাস্থ্য বিধি না মেনে মানুষের ঘোরাঘুরি । তারই ফলশ্রুতিতে বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণের হার।

ঈদুল আজহার বন্ধের পর কঠোর লকডাউনের মাঝে  ও করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে চট্টগ্রামে । সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ৮০১ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে চট্টগ্রামে।

ADVERTISEMENT

যা নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩৮ দশমিক ৫৪ শতাংশ। এরআগে গতকাল (শনিবার) চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয় ৩০১ জন।

একদিনের ব্যবধানে নতুন শনাক্ত হয়েছে ৫০০ জন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৭৮টি নমুনা পরীক্ষা করা হয়।

নতুন আক্রান্তদের মধ্যে মহানগর এলাকায় ৪৬৯জন এবং উপজেলা এলাকায় ৩৩২ জন।

ADVERTISEMENT

এইদিন উপজেলাগুলোর মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে হাটহাজারী উপজেলায় ৬৬ জন।

এছাড়া রাঙ্গুনিয়া উপজেলায় ৩৮ জন, বোয়ালখালী উপজেলায় ৩৭ জন, পটিয়া উপজেলায় ৩৬ করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে ৭ জন বিভিন্ন উপজেলার এবং ৪ জন মহানগর এলাকার বাসিন্দা।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ঈদের পর সংক্রমণ আবারও ঊর্ধ্বমুখী। প্রায় প্রতিদিনই শনাক্তের পরিমাণ বাড়ছে। এরই মধ্যে হাসপাতালের শয্যা সংখ্যাও প্রায় ফুরিয়ে আসছে। এই অবস্থায় সাধারণ মানুষের আরও সচেতন হওয়া জরুরি।  সবাইকে স্বাস্থ্যবিধি মানার জন্য অনুরোধ করেন তিনি।

 

নিউজরুম বিডি২৪। 

 

 

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x