ঢাকাবুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:১৭
আজকের সর্বশেষ সবখবর

জাপানের উপহারের আড়াই লাখ টিকা আসছে ঢাকায় ।

তাসকিয়া তাবাস্সুম। (ডেস্ক ঢাকা)
জুলাই ২৪, ২০২১ ১:২৭ অপরাহ্ণ
পঠিত: 100 বার
Link Copied!

 

জাপানের উপহারের আড়াই লাখ টিকা রওনা করেছে ঢাকার উদ্দেশ্যে।

 

জাপান সরকারের উপহার দেওয়া ২ লাখ ৪৫ হাজার ২০০ ডোজ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনাভাইরাসের টিকা নিয়ে ঢাকার উদ্দেশে রওনা করেছে একটি ফ্লাইট।

অল নিপ্পন এয়ারওয়েজের একটি ফ্লাইট জাপানের স্থানীয় সময় রাত ১০ টা ২০ মিনিটে জাপানের নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা করেছে।

আজ ২৪ জুলাই ( শনিবার) বিকেল ৩ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জাপানের অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনাভাইরাসের টিকাগুলো ঢাকায় এসে পৌঁছাবে।

 

গতকাল জাপান দূতাবাসের ফেসবুক পেজ থেকে নিশ্চিত করা হয়, জাপান সরকারের উপহার স্বরুপ ২ লাখ ৪৫ হাজার ২০০ ডোজ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনাভাইরাসের টিকার প্রথম চালানটি অল নিপ্পন এয়ারওয়েজের একটি ফ্লাইটে নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে। এসময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদ।

আজ স্থানীয় সময় বিকেল তিনটায় ফ্লাইটটি বাংলাদেশে এসে পৌঁছানোর কথা আছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টিকাগুলো গ্রহণ করার জন্য উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আব্দুল মোমেন। ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি এসময় উপস্থিত থাকবেন বলে জানা যায়।

নিউজরুম বিডি ২৪।